চাঁদপুরে ট্রেনের টিকেট কালোবাজারে বিক্রি কালে টিকেটসহ পোটার পারভেজ আটক

বিশেষ প্রতিনিধি : চাঁদপুরে ঈদ পরবর্তী চট্রগ্রাম অভিমূখে যাওয়ার ঈদ স্পেশাল ট্রেনের টিকেট কালো বাজারে ১৮০ টাকার টিকেট ৪০০ টাকায় বিক্রিকালে রেল কর্মচারী (পোটার) পারভেজ(২৮)কে জনতা হাতেনাতে আটক করে,রেলওয়ে নিরাপত্তা বাহিনীর সদস্যদের হাতে তুলে দিয়েছেন।

এ ঘটনার পর তাৎক্ষনিক ষ্টেশনে অবস্থানরত শত-শত যাত্রী ঘটনার খবর জানতে পেরে আটক পারভেজকে গনপিটনী দিতে থাকে। গনপিটনী কালে ষ্টেশনে ডিউটিরত রেলওয়ে নিরাপত্তা বাহিনীর এ.এস.আই শাহাদাত হোসেনের নেতৃত্বে হাবিলদার ইমাম হাসেন,নিরাপত্তা সদস্য কালাম,তারিকুল ইসরামসহ সঙ্গীয় ফোর্স পারভেজকে জনতার হাত থেকে উদ্ধার করে আটক করে। পরবর্তীতে অবৈধভাবে কালো বাজারে টিকেট বিক্রিকালে ধরা পড়া পোটার পারভেজকে জনতার হাত থেকে রক্ষা করে রেলওয়ে থানার পুলিশের সহায়তায় রেলওয়ে থানায় নিয়ে যায়।

এ ঘটনায় চাঁদপুর রেলওয়ে এলাকায় ও পুরো চাঁদপুর শহরের ্এ ঘটনাটি টক অবদা টাউনে পরিনত হয়েছে। কালো বাজারে বিক্রি কালে জব্দকৃত আন্ত:নগর ট্রেনের টিকেট গুলোর নাম্বার হচ্ছে, চাঁদপুর-চট্রগ্রাম সিডিআর ০১১১২৯৬৯৪,২টি টিকেট,সিডিআর ০০১২৯৬৯৭,২টি টিকেট,নিডিআর ০০১২৯৬৯৬,২টি টিকেট ও সিডিআর ১২৯৬৯৫,২টি টিকেট।

ঘটনাটি ঘটেছে,শনিবার(২২জুন) দিনগত রাত অনুমান ৩টায় রেলওয়ে চাঁদপুর ষ্টেশন প্লাট ফরমের নিকটে। এ ঘটনায় রেলওয়ে নিরাপত্তা বাহিনী নিজেদের দপ্তরে ঘটনাটি লিপিবদ্ধ করে যার সাধারন ডাইরী নাম্বার-৫১১,তারিখ ২৩,০৬-২০২৪ইং। এ ছাড়া রেলওয়ে নিরাপত্তা বাহিনীর পক্ষ থেকে চাঁদপুর রেলওয়ে থানায় একটি অভিযোগকরেছে বলে জানা গেছে।
ঘটনার বিবরনে জানা গেছে,চাঁদপুর স্টেশন মাস্টার শোহেবুল শিকদারের অধিনে কর্মরত রেলওয়ে পোটার পারভেজ বর্তমানে স্টেশন মাস্টারের অফিসের পিয়ন হিসেবে কাজ করে যা”্ছলি। পোটার পারভেজ স্টেশন মাস্টারের পিয়নের দাযিত্বে থাকা অবস্থাকে পুজি করে ও চট্রগ্রাম বিভাগীয় সহকারী বানিজ্যিক কর্মকর্তা মো: মেহেদী হাসানের চাঁদপুরের ব্যক্তিগত প্রতিনিধি বলে টিকেট বুকিং থেকে চাপ প্রয়োগ করে নিয়ে কালো বাজারে বিক্রি করার অভিযোগ উঠেছে।

চাঁদপুর স্টেশনে কর্মরত রেলওয়ে স্টাফ ও স্টেশনের দোকানিরা অভিযোগ করে জানান,পোটার পারভেজ স্টেশন মাস্টারের নাম ভাঙিয়ে বুকিং কাউন্টার থেকে চট্রগ্রামগামী মেঘনা এক্রপ্রেস,সাগরিকা এক্রপ্রেস,ঈদ স্পেশাল ট্রেনের টিকেট নিয়ে নিজে এবং বিভিন্ন কালো বাজারি অসাধু ব্যক্তিদের মাধ্যমে টিকেট বেশী দামে বিক্রি করে মোটা অংকের অর্থ হাতিয়ে নিচ্ছিল।

যার প্রমান মেলেছে শনিবার দিনগত রাত অনুমান ৩টায়। পোটার পারভেজ শনিবার(২২জুন) দিনের বেলায় চাঁদপুর স্টেশন মাস্টারের দপ্তরে দায়িত্ব পালন করে স্টেশন ত্যাগ করেন। শনিবার দিনগত রাত ৩টায় নিজের পরিচিত বুকিং ক্লার্কের কাছ থেকে স্টেশন মাস্টারের পিয়ন হিসেবে দাপট খাটিয়ে বুকিং কাউন্টার থেকে টিকেট নিয়ে নেয়। সে টিকেট নিজে এবং অন্য কালো বাজারিদের মাধ্যমে চট্রগ্রাম অভিমূখে যাওয়া ঈদ স্পেশাল-২ ট্রেনের যাত্রীদের কাছে ১৮০টাকার টিকেট ৪০০ টাকায় টিকেট বেশী দামে বিক্রি কালে স্টেশনে কর্মরত রেলওয়ে নিরাপত্তা বাহিনীর হাতে ধরা পড়ে আটক হয়েছে।

এ বিষয়ে লাকসামে কর্মরত চাঁদপুরে গতকাল শনিবার টিকেটকালো বাজারি হয়কিনা তা’দেখতে পরিদর্শনে আসা টিটি ইনিসপেক্টর ড; আমিনুল হক ও চাঁদপুর স্টেশন মাস্টার মোহেবুল শিকদার জানান,এ ঘটনাটি আমাদের সামনেই ঘটেছে। আমরা জানতে পেরেছি পোটার পারভেজ টিকেট কালো বাজারে বিক্রি কালে আটক হয়। বিষয়টি আমরাম চট্রগ্রাম বিভাগীয় উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবগত করেছি। এ বিষয়টি যেন মামলায় না গড়ায় সেটি দেখছি। তার অপরাধের জন্য ডিপাটমেন্টাল ব্যবস্থা গ্রহন করা হবে।

এ বিষয়ে রেলওয়ে থানার অফিসার ইনচার্জ মো: মাসুদ আলম জানান,টিকেট কালো বাজারে বিক্রি কালে একজনকে নিরাপত্তা বাহিনীর সদস্যরা আটক করে অভিযোগ দিয়েছে। বিষয়টি তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

সম্পর্কিত খবর