চাঁদপুর নৌ-থানার অভিযানে ২২সুকানি ও শ্রমিককে গ্রেপ্তার

চাঁদপুর খবর রির্পোট: চাঁদপুর মেঘনা নদাতে বালুবাহী জাহাজ বাল্কহেডে অভিযানে ২২জন সুকানি ও শ্রমিককে গ্রেপ্তার করা হয়েছে।
শুক্রবার ১১টি বাল্কহেডে অভিযান চালিয়ে বিভিন্ন অনিয়মের কারণে ২২জন সুকানি ও শ্রমিককে গ্রেপ্তার করেছে নৌ-থানা পুলিশ। ২৪ঘন্টার অভিযানে তাদের আটক করা হয়।

চাঁদপুর নৌ থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মনিরুজ্জামান এসব তথ্য নিশ্চিত করেন।

গ্রেপ্তার ব্যাক্তিরা হলেন- মো. আশ্ররাফ উদ্দিন, মো. মিহাদ, আবুল হোসেন পেদা, মো. সোয়েব, মো. জোবায়ের, মোহাম্মদ হান্নান, বেলাল হোসেন, আলা উদ্দিন, মো. মোফাজ্জল হোসেন, লিটন খাঁন, মো. শহিদুল ইসলাম, মো. সজিব, আবু লায়েস, রবিউল হোসেন, মো. রাসেল খাঁন, মো. শরীফ, হুমায়ুন কবীর, জাকির হোসেন, শিপন খান, মো. শিমুল, মো. ইউসুফও ও মো. ইমদাদুল ইসলাম। এদের বাড়ী চাঁদপুর, লক্ষ্মীপুর, নোয়াখালী, বরগুনা ও ময়মনসিংহ জেলার বিভিন্ন এলাকায়।

ওসি মনিরুজ্জামান বলেন, থানার উপ-পরিদর্শক (এসআই) মিঠুন বালা ও সঙ্গীয় ফোর্স বৃহস্পতিবার (১৩ জুন) সকাল থেকে দুপুর পর্যন্ত মেঘনা নদীর চাঁদপুর উপজেলার মোলহেড ও রাজরাজেশ্বর ইউনিয়নের মিনি কক্সবাজার নামক স্থানে ১১টি বাল্কহেডে অভিযান পরিচালনা করেন।

এ সময় বাল্কহেডের কাগজপত্র যাচাই করে সার্ভে সনদ ঝুলিয়ে না রাখাসহ রেজিস্ট্রেশন নম্বর নম্বর প্রকাশ্যে রাখা, সুকানি যোগ্যতা না থাকা থাকা ও নিষিদ্ধকালীন সময়ে নদী পথে বেপরোয়া গতিতে বাল্কহেড চালানোর অপরাধে ২২ জনকে গ্রেপ্তার করা হয়।

ওসি আরও বলেন, গ্রেপ্তারকৃতদের মধ্যে ১২ জনের বিরুদ্ধে অভ্যন্তরীণ নৌ চলাচল আইনের বিভিন্ন ধারায় মেরিন আদালতে প্রসিকিউশন এবং বাকি ১০ জনের বিরুদ্ধে থানায় নিয়মিত মামলা করা হয়েছে।

সম্পর্কিত খবর