চাঁদপুরে তিন দিন ব্যাপী নারী উদ্যোক্তা মেলার উদ্বোধন

স্টাফ রিপোর্টার : চাঁদপুরে তিন দিন ব্যাপী নারী উদ্যোক্তা মেলার উদ্বোধন হয়েছে। ১৩ জুন বৃহস্পতিবার সকাল ১০ টায় চাঁদপুর কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে নারী উদ্যোক্তা মেলার ফিতা কেটে, বেলুন ও পায়ড়া উড়িয়ে উদ্বোধন করেন চাঁদপুর জেলা প্রশাসক কামরুল হাসান।

চাঁদপুর জেলা প্রশাসক কামরুল হাসান বলেন, নারীর অর্থনৈতিক প্রবৃত্তি ক্ষমতায়নে ও সুশাসন নিশ্চিত করার লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশে সাহসী ও অগ্রগতি উন্নয়ন কৌশল গ্রহণের ফলে বাংলাদেশ দ্রুত উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে। মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের দিনে জাতীয় মহিলা সংস্থা কর্তৃক পরিচালিত তৃণমূল পর্যায়ে অর্থনৈতিক ক্ষমতায়নে নারী উদ্যোক্তাদের বিকাশ সাধন প্রকল্পটি ৬৪ জেলার ৮০টি প্রশিক্ষণ কেন্দ্র স্থাপন করা হয়েছে। প্রকল্পের অধীনে চাঁদপুর সদরে একটি প্রশিক্ষণ কেন্দ্র স্থাপন করা হয়েছে। এখানে তৃণমূলের নারীরা প্রশিক্ষন গ্রহন করে সাবলম্বি হচ্ছে। এ সাবলম্বি নারীদের উদ্যোগে আজকে চাঁদপুরে তিন দিন ব্যাপী নারী উদ্যোক্তা মেলার উদ্বোধন করা হয়েছে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জাতীয় মহিলা সংস্থা চাঁদপুর জেলা শাখার চেয়ারম্যান অধ্যাপিকা মাসুদা নূর খান। এসময় আরো উপস্থিত ছিলেন জাতীয় মহিলা সংস্থা চাঁদপুর জেলা শাখার কর্মকর্তা শাহ আলম মুন্সি, সদস্য কাউন্সিলর আয়শা রহমান, শামিম আরা মুন্নি, জোহরা মুজিব, মুক্তা পিযুষসহ জাতীয় মহিলা সংস্থা জেলা শাখার কর্মকর্তা ও কর্মচারীরগণ।

আলোচনাসভার পূর্বে বিভিন্ন স্টল ঘুরে ঘুরে দেখেন জেলা প্রশাসকসহ অন্যান্য অতিথিবৃন্দ। উল্লেখ্য, মেলায় মোট ১৪ টি স্টল স্থান পেয়েছে। আগামী ১৫ জুন মেলার সমাপনী অনুষ্ঠিত হবে।

সম্পর্কিত খবর