মতলব উত্তর ও দক্ষিণ উপজেলা পরিষদ নির্বাচনে ভোটার উপস্থিতি ছিল খুবই কম

বিশেষ প্রতিনিধি : চাঁদপুরের মতলব উত্তর ও মতলব দক্ষিণ উপজেলা পরিষদ নির্বাচন কোন ধরণের সহিংসতা ছাড়া অনুষ্ঠিত হলেও ভোটার উপস্থিতি ছিলো খুবই কম। প্রায় ভোট কেন্দ্র সকাল থেকেই ফাঁকা দেখা যায়। একই চিত্র বহু কেন্দ্রে দুপুর পর্যন্ত। দুই উপজেলায় ভোটার সংখ্যা ৪ লাখ ৭৪ হাজার ৮৫১ জন। প্রতিদ্বন্দ্বি প্রার্থী ছিল ১০জন।

বুধবার (৮ মে) সকাল সাড়ে ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত দুই উপজেলার ভোটকেন্দ্রগুলো ঘুরে ভোটার উপস্থিতি ছিলো কম ও কোন কেন্দ্রে স্বল্প সংখ্যক ভোটার দেখা যায়।

সকাল সাড়ে ৮টায় মতলব উত্তর উপজেলার এনায়েত নগর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে কোন ভোটার পাওয়া যায়নি। এই কেন্দ্রের ভোটার সংখ্যা ছিল ২হাজার ৪শ’। সকাল ৯টায় পশ্চিম ইসলামাবাদ সরকারি প্রাথমিক বিদ্যালয় স্বল্প সংখ্যক ভোটার ছিলেন। সকাল সাড়ে ৯টা পর্যন্ত ভোট গ্রহন ২%। প্রিসাইডিং অফিসার আনিছুর রহমান এই তথ্য জানান।

সকাল ১০টা পর্যন্ত সুজাতপুর নেছারিয়া উচ্চ বিধ্যালয় কেন্দ্রে নারী-পুরুষ ভোটার উপস্থিত পাওয়া যায়। এই কেন্দ্রে সকাল ১০টা পর্যন্ত ভোট পড়ে ৬%। প্রিসাইডিং অফিসার আবদুল মতিন জানান, এই কেন্দ্রের ভোটার সংখ্যা ২৩৮১। বেলা ১১টায় চেঙ্গারচর সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্র পুরো ফাঁকা পাওয়া যায়। এই কেন্দ্রের অধিকাংশ কক্ষে প্রার্থীদের এজেন্ট ছিল না। ভোটার সংখ্যা ছিল ৪ হাজার ২০৩।

পাশবর্তী ৪২ নম্বর হানিরপাড় সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে দুপুর ১২টায় কোন ভোটার উপস্থিত পাওয়া যায়নি। এই কেন্দ্রের প্রিসাইডিং অফিসার শুভ্রত দাস জানান, ১২টা পর্যন্ত এই কেন্দ্রে ভোট পড়েছে ৪৪৭টি। ভোটার সংখ্যা ২হাজার ৯১৭জন।

এই উপজেলার মোহনপুর উচ্চ বিদ্যালয় ভোট কেন্দ্র, ফরাজিকান্দির সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে দুপুর ১টা থেকে দেড়টা পর্যন্ত ভোটার উপস্থিতি খুবই কম পাওয়া যায়। মোহনপুর কেন্দ্র পুরো ফাঁকা আর ফরজিকান্দি সপ্রাবি কেন্দ্রে কয়েকজন নারী ভোটার উপস্থিত ছিল।

মতলব দক্ষিণ উপজেলা পরিষদ নির্বাচনের চিত্র একই। এই উপজেলার বরদিয়া কাজি সুলতান আহমেদ উচ্চ বিদ্যালয় কেন্দ্রে দুপুর ২টা পর্যন্ত ভোট পড়েছে ৪০৬টি। প্রিসাইডিং অফিসার জালাল ফারুক আকন্দ বলেন, এই ভোট কেন্দ্রে ভোটার সংখ্যা ৩ হাজার ২শ’ ২৬জন। নারী ভোটার ১৬১৭ জন এবং পুরুষ ভোটার ১৬১১জন। বিকাল ৩টা পর্যন্ত ভোটের হার ছিল ১২.৫৮%।

বিকাল সাড়ে ৩টায় মুন্সীর হাট উচ্চ বিদ্যালয় কেন্দ্রে কোন ভোটার পাওয়ায় যায়নি। পাশের মুন্সীর হাট সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রের একই চিত্র। মুন্সীর হাট উচ্চ বিদ্যালয় কেন্দ্রের প্রিসাইডিং অফিসার জাহিদুল ইসলাম জানান, তার কেন্দ্রের ভোটার সংখ্যা ২৩৯১জন। ২টা পর্যন্ত ভোট পড়েছে ২৭৬টি। প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের প্রিসাইডিং অফিসার সজল চন্দ্র পাল জানান, দুপুর ২টা পর্যন্ত এই কেন্দ্রে ভোট পড়েছে ২৪৮টি। ভোটার সংখ্যা ২ হাজার ৩৮২জন।

এদিকে এই দুই উপজেলার বিভিন্ন ভোট কেন্দ্র পরিদর্শন করেছেন চাঁদপুর জেলা প্রশাসক (ডিসি) কামরুল হাসান ও চাঁদপুর পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ সাইফুল ইসলাম। নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষভাবে গ্রহনের লক্ষে র‌্যাব, পুলিশ, কোস্টগার্ড ও আনসার সদস্যরা দায়িত্ব পালন করেছেন।

সম্পর্কিত খবর