জাতীয় পর্যায়ে প্রথম হাজীগঞ্জ সরকারি মডেল পাইলট উবির শিক্ষার্থী শেখ নুরজাহান আক্তার

চাঁদপুর খবর রির্পোট: বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতায় জাতীয় পর্যায়ে প্রথম হলেন হাজীগঞ্জ সরকারি মডেল পাইলট হাই স্কুল এন্ড কলেজের দশম শ্রেণির শিক্ষার্থী শেখ নুরজাহান আক্তার। তিনি প্রতিযোগিতার ‘বাংলাদেশ স্টাডিজ ও মুক্তিযুদ্ধ’ বিষয়ে নবম-দশম শ্রেণি (‘খ’ গ্রুপ), দশম শ্রেণি হতে জাতীয় পর্যায়ে প্রথম স্থানের কৃতিত্ব অর্জন করেন।

শেখ নুরজাহান আক্তার হাজীগঞ্জ ডিগ্রি কলেজের সহকারী গ্রন্থাগারিক শেখ মিজানুর রহমানের মেয়ে ও হাজীগঞ্জ সরকারি মডেল পাইলট হাই স্কুল এন্ড কলেজের দশম শ্রেণির বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী।

জানা গেছে, শেখ নুরজাহান আক্তার বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতায় ‘বাংলাদেশ স্টাডিজ ও মুক্তিযুদ্ধ’ বিষয়ে নবম-দশম শ্রেণি (‘খ’ গ্রুপ), দশম শ্রেণি হতে অংশগ্রহণ করে উপজেলায় প্রথম, জেলায় (চাঁদপুর) প্রথম এবং বিভাগীয় (চট্টগ্রাম) পর্যায়ে প্রথম হয়ে জাতীয় পর্যায়েও প্রথম স্থানের কৃতিত্ব অর্জন করে।

এ দিকে শেখ নুরজাহান আক্তার জাতীয় পর্যায়ে প্রথম স্থানের কৃতিত্ব অর্জন করায় তাকে টেলিকনফারেন্সে শুভেচ্ছা ও অভিনন্দন জানান, চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) নির্বাচনী এলাকার সংসদ সদস্য মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম। তিনি শিক্ষার্থীর উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করেন।

এছাড়াও তাকে ফুলেল শুভেচ্ছা জানান, উপজেলা নির্বাহী কর্মকর্তা তাপস শীল, সহকারী কমিশনার (ভূমি) রিফাত জাহান, হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ আবদুর রশিদ, হাজীগঞ্জ সরকারি মডেল পাইলট হাই স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো. আবু ছাইদ, সহকারী প্রধান শিক্ষক মো. হোসাঈনুল আজম, সিনিয়র শিক্ষক মো. মিজানুর রহমানসহ বিদ্যালয়ের অন্যান্য শিক্ষক।

শেখ নুরজাহান আক্তারের কৃতিত্বে খুশি তার পরিবার। বাবা হিসাবে শেখ মিজানুর রহমান তার মেয়ের জন্য দোয়া চেয়ে সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং সকলের সুখময় জীবন ও দীর্ঘায়ু কামনা করেন তিনি।

অপর দিকে শেখ নুরজাহানের কৃতিত্বের বিষয়ে হাজীগঞ্জ সরকারি মডেল পাইলট হাই স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো. আবু ছাইদ বলেন, নুরজাহানকে নিয়ে গর্ববোধ করি। সে আমাদের প্রতিষ্ঠান, হাজীগঞ্জ তথা চাঁদপুর জেলার জন্য গৌরব বয়ে এনেছে। আমরা তার উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করছি।

সম্পর্কিত খবর