এসএসসি পরীক্ষার ফল ১২ মে

ঢাকা অফিস : প্রতীক্ষার প্রহর গোনা শেষ হচ্ছে মাধ্যমিক ও মাদ্রাসা বোর্ডের অধীনে দাখিল পরীক্ষার্থীদের। তাদের পরীক্ষার ফলপ্রকাশ করা হবে ১২ মে।

শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়ের শুক্রবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন।
১১টি শিক্ষাবোর্ডের অধীনে এবার ২০ লাখ ২৪ হাজার ১৯২ পরীক্ষার্থী এসএসসি ও সমমানের পরীক্ষায় অংশ নিয়েছে। তাদের মধ্য থেকে কতজন উচ্চ মাধ্যমিক স্তরে পড়ার সুযোগ পাবে সেটি নির্ধারণ হবে ১২ মে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগামী ১২ মে রোববার সকাল ১০টায় গণভবনে এসএসসি ও সমমান পরীক্ষা পরীক্ষার ফলাফল এবং ফলাফলের পরিসংখ্যান প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর করা হবে।

এরপরই প্রধানমন্ত্রী আনুষ্ঠানিকভাবে ফল প্রকাশ করবেন। পরে শিক্ষা বোর্ডগুলোর ওয়েবসাইট ও স্কুলগুলো থেকে শিক্ষার্থীরা ফল জানতে পারবেন।

এর আগে শিক্ষা বোর্ডগুলোর পক্ষ থেকে ৯ থেকে ১১ মধ্যে ফল প্রকাশের বিষয়ে শিক্ষা মন্ত্রণালয়ের কাছে প্রস্তাব দেওয়া হয়েছিল। ফল প্রকাশের কার্যক্রম আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। পরে শিক্ষামন্ত্রী সংবাদ সম্মেলন করে ফলাফলের বিস্তারিত তথ্য তুলে ধরেন।

গত ১৫ ফেব্রুয়ারি এসএসসি ও সমমানের লিখিত পরীক্ষা শুরু হয়, শেষ হয় ১২ মার্চ।

পরীক্ষা শেষ হওয়ার ৬০ দিন বা দুই মাসের মধ্যে ফল প্রকাশ করা হয়ে থাকে। সে অনুযায়ী, ১২ মের মধ্যেই এসএসসির ফল প্রকাশ করার কথা।

১১টি শিক্ষাবোর্ডের অধীনে এবার ২০ লাখ ২৪ হাজার ১৯২ জন পরীক্ষার্থী এসএসসি ও সমমানের পরীক্ষায় অংশ নিয়েছে।
এর মধ্যে ৯টি শিক্ষাবোর্ডের অধীনে পরীক্ষার্থী ছিল ১৬ লাখ ৬ হাজার ৮৭৯ জন। মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে দাখিল পরীক্ষা দিয়েছেন মোট ২ লাখ ৪২ হাজার ৩১৪ জন।

কারিগরি শিক্ষাবোর্ডের অধীনে এসএসসি (ভোকেশনাল) ও দাখিল (ভোকেশনাল) পরীক্ষায় পরীক্ষা দেন ১ লাখ ২৬ হাজার ৩৭৩ জন।

 

সম্পর্কিত খবর