মতলবে মাদক বিক্রিতে বাঁধা দেওয়ায় হামলা আহত ২ জন

মতলব প্রতিনিধিঃমতলবে মাদক বিক্রিতে বাঁধা দেওয়ায় মাদক ব্যবসায়ীদের সন্ত্রাসী হামলার শিকার হয়েছে দুই যুবক এ ঘটনাটি ঘটেছে মতলব পৌরসভার ৬ নং ওয়ার্ডের নবকলস মা ও শিশু হাসপাতাল এলাকায় ।

হাসপাতাল ও এলাকাবাসী সুত্রে জানাযায় মা ও শিশু হাসপাতাল সংলগ্ন মাঠে দির্ঘদিন যাবত মাদক বিক্রি ও বিভিন্ন যানবাহন থেকে চাঁদা উত্তলন করে আসছে নবকলস গ্রামের লোকমানের ছেলে সৈকত (২৭) ইমরান (২৪) শহীদ উল্লার ছেলে নাঈম (২৮) ও রফিকুল ইসলামের ছেলে বায়ান্ন ভিসা রাসেল (৩৫) ওই স্থানে মাদক বিক্রি ও চাঁদা উত্তলনে বাঁধা দেয় একই গ্রামের তাফাজ্জল হোসেনের ছেলে মানিক (৩৭) এ নিয়ে মাদক ব্যবসায়ীরা বিভিন্ন হুমকী ধামকী দেয় মানিককে ।

এর ধারাবাহিকতায় গত ২২ এপ্রিল সোমবার সন্ধা ৭ টার সময় ওই স্থানে পুর্ব পরিকল্পিত ভাবে দেশীয় অস্ত্র সস্ত্র দিয়ে মানিকের উপর হামলা চালায়। মানিকের ডাকচিৎকারে এগিয়ে আসেন একই মহল্লার মৃত মনির হোসেনের ছেলে বালু ব্যবসায়ী মাঈন উূ্দিন (৪২) তখন তাকেও মারধর করতে থাকে ।

এ সময় তাদের হাতে থাকা দেশীয় অস্ত্রের আঘাতে গুরতর আহত হয় মানিক ও মাঈন উদ্দিন । এ সময় মানিকের কাধ ও পেটে চাইনিজ কুড়াল দিয়ে আঘাত করে । এ সময় মাঈন উদ্দিনের কাছ থেকে নগদ একলক্ষ টাকা ও স্যামসং এনডুয়েট মোবাইল নিয়ে যায় । পরে এলাকাবাসী এসে তাদেরকে উদ্ধার করে মতলব দক্ষিণ উপজেলা স্ব্যাস্থ্যা কমপ্লেক্সে নিয়ে গেলে কর্মরত চিকিৎসক তাদেরকে সেবা প্রদান কারে ।

এ ঘটনায় মতলব দক্ষিণ থানায় মানিকের পিতা তাফাজ্জল হোসেন বাদী হয়ে একটি লিখিত অভিযোগ করেন । এলাকার একাধিক ব্যাক্তিরা জানান তার এখানে থেকে বিভিন্ন অপরাধ মূলক কর্মকান্ড করে এবং কোন গাড়ীওয়ালা টাকা না দিলে তাদেরকেও মারধর করে । এছারাও তাদের বিরোদ্ধে একাধিক মাদক মামলা রয়েছে বলে জানাযায় ।

এ বিষয়ে তাফাজ্জল হোসেন জানান আমার জায়গায় আইসিডিডিআরবি হাসপাতালে বিভিন্ন স্থান থেকে আগত গাড়ী থেকে জোর পূর্বক চাঁদা নিতো ও মাদক বিক্রি করতো তারা আমার ছেলে প্রতিবাদ করলো তারা আমার ছেলেকে হত্যার উদ্দেশ্য হামলা করে । আমি প্রশাসনের কাছে এ ঘটনার সুষ্ঠ বিচার চাই ।

হামলার শিকার মাঈন উদ্দিন বলেন আমি সহ তাদেরকে মাদক বিক্রি করতে নিষেধ করেছি কিন্তুু তারা আমাদের কথা শুনেনি। ওই সময় মানিকের চিৎকার শুনে আমি এগিয়ে গেলে আমাকে মারধর করে এবং আমার কাছে থাকা ১ লক্ষ টাকা ও একটি মোবাইল নিয়ে গেছে ।

এ বিষয়ে থানার অফিসার ইনচার্জ রিপন বালা বলেন এ ঘটনায় অভিযোগ পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে । তদন্ত করে ব্যবস্থা নেওয় হবে ।

সম্পর্কিত খবর