চাঁদপুরে সর্বজনীন পেনশন স্কিমের ২২৭টি হেল্প ডেস্কের উদ্বোধন

চাঁদপুর খবর রির্পোট: চাঁদপুর জেলায় সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়নের লক্ষ্যে ২২৭টি হেল্প ডেস্ক ও রেজিস্ট্রেশন বুথ এর শুভ উদ্বোধন করা হয়েছে।

২১ এপ্রিল সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়নের লক্ষ্যে চাঁদপুর জেলা প্রশাসকের কার্যালয়সহ ৮টি উপজেলার ২২৭টি হেল্প ডেস্ক, রেজিস্ট্রেশন বুথ একযোগে শুভ উদ্বোধন ঘোষণা করেন চাঁদপুর জেলা প্রশাসক কামরুল হাসান।

উদ্বোধন জেলা প্রশাসক কামরুল হাসান বলেন, সর্বজনীন পেনশন ব্যবস্থা চালু হলে, দেশের প্রাপ্তবয়স্ক নাগরিক পেনশন সুবিধা নিতে পারবেন। শারীরিক অক্ষমতার সময় পেনশন আপনাকে স্বাচ্ছন্দ্য এনে দিবে, সরকারের সর্বজনীন পেনশন স্কিম অবসর বয়সে আপনার জীবন সাজাতে দায়িত্ব নেবে। জাতীয় সংসদে প্রণীত আইনের ভিত্তিতে সরকারের পেনশন স্কিমের ওপর দৃঢ় আস্থা রেখে দেশে এবং প্রবাসে অবস্থানরত সকল সচেতন নাগরিকের হতাশামুক্ত জীবনের লক্ষ্যে এ স্কিম গ্রহণ করা উচিত বলে মনে করা হয়।

এর মধ্যে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে ৯টি, সহকারী কমিশনার (ভূমি) কার্যালয়ে ৮টি, পৌরসভায় ৭টি, ইউনিয়ন পরিষদে ৯৩টি, ইউনিয়ন ভূমি অফিসে ৬৫টি, মাধ্যমিক বিদ্যালয়ে ৪৫টি, সিটি ব্যাংকে ৪টি, মতলব দক্ষিণ থানায় ১টি এবং উপজেলার অন্যান্য অফিসে ৪টি বুথসহ সর্বমোট ২২৭টি বুথের উদ্বোধন করা হয়।

উদ্বোধনকালে উপস্থিত ছিলেন চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বশির আহমেদ,অতিরিক্তি জেলা প্রশাসক (আইসিটি ও শিক্ষা )মোস্তাফিজুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (উন্নয়ন ও মানবসম্পদ ব্যবস্থাপনা) এ. এস. এম. মোসা, চাঁদপুর জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মনোয়ার হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ইমরান শাহারীয়ার, বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট একরামুল ছিদ্দিক, চাঁদপুর সদর উপজেলা নির্বাহী অফিসার সাখাওয়াত জামিল সৈকত, জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটবৃন্দ।

এসময় আরো উপস্থিত ছিলেন, চাঁদপুরের সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটবৃন্দ, উপজেলার বিভিন্ন দপ্তরের প্রতিনিধিবৃন্দ, পৌরসভার প্রতিনিধিবৃন্দ, ইউনিয়ন পরিষদ ও ইউনিয়ন ভূমি অফিসের সংশ্লিষ্ট কর্মচারীবৃন্দ, প্রিন্ট ও ইলেকট্রনিকস মিডিয়ার সাংবাদিকবৃন্দসহ সচেতন নাগরিক সমাজ।

সম্পর্কিত খবর