মতলবের সাবেক ইউপি সদস্য সুরুজ আলী হত্যার প্রধান আসামী গ্রেফতার

স্টাফ রিপোর্টার : চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ফরাজিকান্দি ইউনিয়নের মাইজকান্দি গ্রামে সালিশী বৈঠকে কিল-ঘুষিতে সাবেক ইউপি সদস্য সুরুজ আলী প্রধান হত্যার ঘটনায় পলাতক একমাত্র প্রধান আসামী কবির হোসেনকে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-১০।

রবিবার (২১ এপ্রিল) ভোরে র‌্যাব-৬ ও র‌্যাব ১০ যৌথ অভিযান পরিচালনা করে তথ্য প্রযুক্তির মাধ্যমে যশোর জেলার অভয়নগর এলাকা থেকে তাকে গ্রেফতা করেন।

বিকেলে র‌্যাব-১০ এর অধিনায়কের পক্ষে সহকারী পরিচালক (মিডিয়া) এম. জে. সোহেল গ্রেফতারের এসব তথ্য নিশ্চিত করেন।
তিনি বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতার আসামি উক্ত হত্যাকান্ডের সাথে তার সরাসরি সম্পৃক্ততার কথা স্বীকার করেছেন। সে হত্যাকান্ডটি সংগঠনের পর নিজেকে আইনের হাত থেকে বাঁচানোর জন্য যশোরসহ দেশের বিভিন্ন এলাকায় আত্মগোপন করে ছিল বলে জানান। গ্রেফতার আসামি কবিরকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

এর আগে মঙ্গলবার (১৬ এপ্রিল) দুপুরে ওই গ্রামের পাটওয়ারী বাড়িতে মা-ছেলের সালিশী বৈঠকে ছেলে কবির হোসেন তার মায়ের কাছে ক্ষমা চাইতে বলে একটি থাপ্পড় দেয় সাবেক মেম্বার সুরুজ আলী প্রধান। এতে কবির হোসেন ক্ষিপ্ত হয়ে কিল- ঘুষি দেয় সুরুজ আলীকে। ঘটনাস্থলেই গুরুতর অসুস্থ হয়ে পড়েন তিনি। পরে মতলব দক্ষিণ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক স্বাস্থ্য পরীক্ষা করে তাকে মৃত ঘোষণা করেন।

এই ঘটনায় ১৭ এপ্রিল মতলব উত্তর থানায় মামলা দায়ের করেন সাবেক ইউপি সদস্যের স্ত্রী নুরজাহান বেগম। মামলায় আসামী করা হয় ওই গ্রামের পাটওয়ারী বাড়ির রহমত উল্লাহ পাটওয়ারী ছেলে কবির হোসেনকে।

সম্পর্কিত খবর