চাঁদপুরে মেঘনায় নিষেধাজ্ঞা অমান্য করে মাছ ধরায় ২০ জেলে আটক

বিশেষ প্রতিনিধি : চাঁদপুরের মেঘনা নদীর অভয়াশ্রমে জাটকা সংরক্ষনের নিষেধাজ্ঞা অমান্য করে মাছ ধরায় ২০ জেলেকে আটক করেছে নৌ পুলিশ। এর মধ্যে ১৭ জনের বিরুদ্ধে মৎস্য আইনে নিয়মিত মামলা এবং ৩জন অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় মুছলেকা রেখে অভিভাবকের জিম্মায় ছেড়ে দেয়া হয়।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) বিকেলে এসব তথ্য নিশ্চিত করেন চাঁদপুর নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুজ্জামান।

আটক জেলেরা হলেন-আবু তাহের (৩৪), নিরব বেপারী (১৯), মোমিন বেপারী (১৯), সবুজ হাওলাদার (২০), মো. ভাসানী (২৬), মো. শরীফ ঢালী (২১), মো. খোকন খাঁ (৩৫), মাইনুদ্দিন ছৈয়াল (২৭), মো. মাসুদ তালুকদার (২৮), ফারুক গাজী (২৬), কালু বক াউল (১৯), রবিউল হাসান (২১), আবুল কালাম হোসেন তাঁতী (১৯), শরীফুল ইসলাম তাহের (৩২), মহসীন মাঝি (২০), রিফাত শেখ (২২), শাকিল বেপারী (২০), শাহিন বেপারী (১৩), রাকিব হোসেন মাল (১৪) ও মো. শিপন গাজী (১২)। এদের বাড়ী শরীয়তপুর ও চাঁদপুর জেলার বিভিন্ন এলাকায়।

ওসি কামরুজ্জামান বলেন, আজ সকাল সাড়ে ৭টার দিকে নৌ পুলিশে নিয়মিত অভিযানের অংশ হিসেবে মেঘনা নদীর অভয়াশ্রম এলাকা সদর উপজেলার রাজরাজেশ^র ইউনিয়নের শিলারচর, মিনি কক্সবাজার ও চিরাচর নাকম স্থানে অভিযান চালিয়ে মাছ ধরা অবস্থায় হাতে নাতে এসব জেলেদের আটক করেন।

এ সময় জেলেদের কাছ থেকে ১০০ মিটার সুতার তৈরী লাসা জাল, ২ হাজার ৮০০ মিটার অবৈধ কারেন্টজাল ও ৫টি মাছ ধরার পুরনো কাঠের নৌকা জব্দ করা হয়। জব্দকৃত জাল ও নৌকা মামলার আলামত হিসেবে নৌ থানা হেফাজতে রয়েছে বলে জানান ওসি।

সম্পর্কিত খবর