চাঁদপুরের দুই উপজেলায় ৬ প্রার্থীর মনোনয়ন দাখিল

বিশেষ প্রতিনিধি : উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে চাঁদপুর জেলার মতলব উত্তর ও মতলব দক্ষিণ উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। এই দুই উপজেলা নির্বাচনের মনোনয়নপত্র জমা দেয়ার শেষ তারিখ ছিলো আজ সোমবার (১৫ এপ্রিল)। দুই উপজেলায় আওয়ামী লীগের ৬জন ও জামায়াতের ১জন সহ ৭ জন প্রার্থী চেয়ারম্যান পদে মনোনয়নপত্র অনলাইনে জমা দিয়েছেন।

সোমবার (১৫ এপ্রিল) বিকেলে এসব তথ্য নিশ্চিত করেছেন জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ তোফায়েল হোসেন।

মতলব উত্তর উপজেলায় আওয়ামী লীগের ৩ জন চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন। এর মধ্যে বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এম এ কুদ্দুস, উপজেলা আওয়ামী লীগের অর্থ বিষয়ক সম্পাদক মোহাম্মদ মানিক ও জহিরাবাদ ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি মুক্তার হোসেন।

এছাড়ও মতলব উত্তর উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন ৩জন। তারা হলেন-রিয়াজুল হাসান, সামিয়া আহমদ মৃধা ও মোহাম্মদ আসাদুজ্জামান এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে লাভলী চৌধুরী।

মতলব দক্ষিণ উপজেলায় চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন ৪জন। এর মধ্যে আওয়ামী লীগের ৩জন এবং জামায়াতের একজন। আওয়ামী লীগের প্রার্থীরা হলেন বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিএইচএম কবির আহমেদ, সাবেক চেয়ারম্যান অধ্যাপক সিরাজুল মোস্তফা তালুকদার ও খাদেরগাঁও ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি সৈয়দ মনজুর হোসেন রিপন। জামায়াতের চেয়ারম্যান প্রার্থী হলেন উপজেলা জামায়াতের আমীর আবদুর রশিদ পাটওয়ারী।

ভাইস চেয়ারম্যান পদে জমা দিয়েছেন ৩জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন ৩জন। পুরুষ ভাইস চেয়ারম্যান প্রার্থীরা হলেন-মো. আসলাম মিয়াজী, মো. শাহ আলম খান, মো. শওকত আলী দেওয়ান এবং মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীরা হলেন-নাজমা আক্তার আসমা, সাহিনুর বেগম ও ফাতেম আক্তার।

 

সম্পর্কিত খবর