চাঁদপুর জেলায় সর্বজনীন পেনশন স্কিম সুষ্ঠু ও সফলভাবে বাস্তবায়নে সভা

চাঁদপুর খবর রির্পোট: চাঁদপুর জেলা প্রশাসনের আয়োজনে সর্বজনীন পেনশন স্কিম চাঁদপুর জেলায় সুষ্ঠু ও সফলভাবে বাস্তবায়নের লক্ষ্যে জেলা বাস্তবায়ন ও সমন্বয় কমিটি এবং ইউনিয়ন ডিজিটাল সেন্টারের উদ্যোক্তাদের নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

৩ এপ্রিল চাঁদপুর জেলায় সর্বজনীন পেনশন স্কিম সফলভাবে বাস্তবায়নের লক্ষ্যে জেলা বাস্তবায়ন ও সমন্বয় কমিটি এবং উদ্যোক্তাদের নিয়ে আলোচনা সভায় সভাপতিত্ব করেন ও সভাপতির বক্তব্য রাখেন চাঁদপুর জেলা প্রশাসক কামরুল হাসান।

জেলা প্রশাসক বক্তব্যে বলেন, বর্তমান সরকারের চালু করা সর্বজনীন পেনশন স্কিমে ১৮বছরের বেশি বয়সী যে কেউ চাঁদা দিয়ে পেনশন ব্যবস্থার আওতায় আসতে পারবেন। সর্বজনীন পেনশন স্কিমটির প্রবর্তন দেশের বিশাল এক জনগোষ্ঠীর জন্য শেষ জীবনে আর্থিক নিরাপত্তার ক্ষেত্রে একটি যুগান্তকারী পদক্ষেপ। আনুষ্ঠানিকভাবে সার্বজনীন পেনশন স্কিমটি চালু হওয়ার পর সাধারণ মানুষের মধ্যে ব্যাপক আগ্রহ পরিলক্ষিত হয়েছে বলে মনে করা হয়।

চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বশির আহমেদ এর সঞ্চালনায় সভায় অংশ নেন ও বক্তব্য রাখেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক অপর্ণা বৈদ্য, চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) সুদীপ্ত রায়, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আবু নঈম পাটওয়ারী দুলাল, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক ড. সাফায়ত আহম্মদ সিদ্দিকী, চাঁদপুর সদর উপজেলা নির্বাহী অফিসার সাখাওয়াত জামিল সৈকতসহ সকল উপজেলার উপজেলা নির্বাহী অফিসারবৃন্দ, উদ্যোক্তাবৃন্দসহ সংশ্লিষ্ট অংশীজন।

সম্পর্কিত খবর