মতলবে দাফনের পাঁচ মাস পর চার মাসের শিশুর লাশ উত্তোলন 

সমির ভট্টাচার্য্যঃ মতলব দক্ষিণে আদালতের নির্দেশে পাঁচ মাস পর চার মাসের শিশু সাফায়েত জামিল নামে (৪ মাস) এর লাশ উত্তোলন করা হয়েছে । গত ১ এপ্রিল বেলা ১১টায় জেলা এক্সিকিউটিভ  ম্যাজিস্ট্রেট জাকারিয়া হোসেনের উপস্থিতিতে লাশ উত্তলন করা হয় ।

পুশিশ সুত্রে জানা যায়, উপজেলার উত্তর বহরী গ্রামের মাঈনুল হক মামুনের ছেলে সাফায়েত জামিল গত ৫ মাস আগে মারা যায়। মৃত্যুর পর তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। পরে তার পিতা মাইনুল হক মামুন বাদী হয়ে আদালতে একটি মামলা দায়ের করেন সাফায়েত জামিলের মাতা ঘোড়াদাড়ী গ্রামের আহম্মেদ উল্লার মেয়ে রাবেয়া আক্তারের বিরুদ্ধে। পরে আদালত ওই শিশুর লাশ উত্তোলন করে মায়না তদন্তের নির্দেশ প্রদান করলে মতলব দক্ষিণ থানার এসআই আব্দুল আওয়াল সঙ্গীয় ফোর্স ও ডোম  আব্দুল মান্নান লাশ উত্তলন করে মায়নাতদন্তের জন্য  চাঁদপুর মর্গে প্রেরণ করেন ।

উল্লেখ্য শাফায়েত জামিল এর পিতা মাইনুল হক মামুন সিলেটে ব্যবসা করেন । শত চেষ্টার পরও তার স্ত্রী রাবেয়া আক্তারকে সিলেটে নেওয়া যায়নি । সে তার বাবার বড়ী ঘোড়াদারি  থাকতে পছন্দ করতেন  । তার ছেলের  অসুস্থার খবর শুনে ছেলেকে নিয়ে সেলেট যেতে বলেন স্ত্রী রাবেয়াকে  । সিলেট যাওয়ার পথে তার ছেলে মারা যাওয়ার খবর পায় তিনি । এ ঘটনায় তার সন্দেহ হলে স্ত্রীর বিরুদ্ধে আদালতে মামলা করেন। এ বিষয়ে অফিসার ইনচার্জ  রিপন বালা বলেন আদালতের নির্দেশে লাশ উত্তোলন করে মর্গে পালন করা হয়েছে ।

সম্পর্কিত খবর