চাঁদপুর শহরে ফল ব্যবসায়ীসহ ৩ ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা

স্টাফ রিপোর্টার  : চাঁদপুর শহরের ওয়ারলেছ ও বাসস্ট্যান্ড এলাকায় ভোক্তা অধিকার লঙ্ঘন করায় ফলের দোকানসহ ৩ ব্যবসা প্রতিষ্ঠানকে ১৬ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

শনিবার (২৩ মার্চ) দুপুরে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের চাঁদপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক নুর হোসেন বাজার তদারকি অভিযান পরিচালনা করেন।

তিনি বলেন, শহরের বাস স্ট্যান্ড ও ওয়্যারলেস বাজারে বাজার তদারকি অভিযান পরিচালনা করা হয়েছে। এ সময় তরমুজ ও অন্যান্য ফলের দোকানে অভিযান করে দেখা যায় কিছু ব্যবসায়ী পাকা ভাউচার দেখাতে পারছেন না এবং অযৌক্তিকভাবে বেশি দামে তরমুজ, আঙ্গুর, মাল্টাসহ অন্যান্য ফল বিক্রি করছেন। মূল্য তালিকাতে শুধু তারিখ পরিবর্তন করেছেন কিন্তু আজকের বাজার দর পরিবর্তন করেননি। ফয়সাল মার্কেটে কসমেটিকস দোকানে অভিযান করে মেয়াদোত্তীর্ণ ফেইস প্যাক পাওয়া যায়। অনুমোদনহীন,আমদানিবিহীন কসমেটিকস ও পাওয়া যায়।

ভোক্তা অধিকার সংরক্ষণ আইন অমান্য করে ভোক্তার সাথে প্রতারণার দায়ে বাসস্ট্যান্ড হারুন ফল বিতান মালিককে ২হাজার টাকা, আলজিনা কসমেটিকস দোকান মালিককে ৪ হাজার টাকা এবং ওয়ারলেস খান ফল বিতান মালিককে ১০ হাজার টাকাসহ সর্বমোট ১৬ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বাজার তদারকি অভিযানে সার্বিক সহযোগিতায় ছিলেন সদর মডেল থানার একটি চৌকস পুলিশ দল। ভোক্তার অধিকার রক্ষায় এই ধরণের অভিযান অব্যাহত থাকবে বলে জানান এই কর্মকর্তা।

সম্পর্কিত খবর