চাঁদপুর নৌ-থানা পুলিশের অভিযানে ২১জেলে আটক

চাঁদপুর খবর রির্পোট: চাঁদপুর নৌ-থানা পুলিশের অভিযানে ২০হাজার মিটার কারেন্ট জাল ২টি ইঞ্জিন চালিত কাঠের নৌকা সহ ২১জেলেকে আটক করা হয়েছে।

১৮মার্চ চাঁদপুর সদর মডেল থানাধীন রাজরাজেশ্বর ইউপিস্থ চিরারচর নামক স্থানে মেঘনা নদীতে অভিযানে ১। মোঃ খালেদ হাউদ (২৫), পিতা-বারেক হাউদ, মাতা-মুলকিতি বেগম, ২। মোঃ আব্দুল বারেক হাউদ (৬২), পিতা-মৃত আব্দুল আজীজ হাউদ, মাতা-মৃত শাফানি বেগম, উভয় সাং-পশ্চিশ জাফরাবাদ, ০২নং ওয়ার্ড, চাঁদপুর পৌরসভা, থানা-চাঁদপুর সদর, জেলা-চাঁদপুর, ৩। শাহাজাহান ভূইয়া (৪০), পিতা-মৃত মোনাক ভূইয়া, মাতা-জাহানারা বেগম, ৪। আলী আরশাদ (৫২), পিতা-মৃত ওয়াব ভূইয়া, মাতা-শামছুন নাহার, ৫। আল আমিন (১৪), পিতা-আবুল কালাম, ৬। মোঃ জুয়েল হোসেন (১৮), পিতা-আব্দুল কাদের, সর্ব সাং-ব্রামন সাখুয়া, ০৯নং ওয়ার্ড, বাগাদী ইউপি, থানা-চাঁদপুর সদর, জেলা-চাঁদপুরদের, ৭। মহসীন সরকার (৪৮), পিতা-মৃত আব্দুল হাকিম সরকার, মাতা-আফিরুন নেছা, সাং-কালিরচর, ০৬নং ওয়ার্ড, থানা ও জেলা-মুন্সিগঞ্জ কে গ্রেফতার করা হয়।

এসময় আসামীদের কাছ থেকে প্রায় ২০০ (দুইশত) মিটার দৈর্ঘ্য, ১০ (দশ) মিটার প্রন্থ বিশিষ্ট সর্বমোট (২০০০১০)=২,০০০ (দুই হাজার) বর্গমিটার অবৈধ সুতার তৈরী মশারি জাল, প্রতি মিটার ৩০ (ত্রিশ) টাকা দরে সর্বমোট ৬,০০০ টাকা, ১টি ইঞ্জিন চালিত কাঠের তৈরী পুরাতন নৌকা যার দৈর্ঘ্য ১৪ হাত, প্রস্থ ৩হাত যাহাতে ৪অর্শ্বশক্তি সম্পন্ন একটি ইঞ্জিন আছে, ইঞ্জিনসহ নৌকার মূল্য অনুমান ১৮,০০০ টাকা উদ্ধার পূর্বক আলামত হিসেবে জব্দ করা হয়।। এ বিষয়ে চাঁদপুর সদর মডেল থানায় ১ টি মৎস্য আইনে নিয়মিত মামলা রুজু করা হয়। জব্দকৃত মামলার আলামত নৌ থানার হেফাজতে আছে।

অন্য একটি অভিযানে চাঁদপুর নৌ থানা অফিসার ফোর্সসহ জেলা প্রসাশকের কার্যালয়ের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রেশমা খাতুন।ও সিনিয়র মৎস্য কর্মকর্তা চাঁদপুর এর নেতৃত্বে মোবাইল কোর্ট ও যৌথ অভিযান পরিচালনা করে চাঁদপুর সদর মডেল থানাধীন রাজরাজেশ্বর ইউপিস্থ মিনি কক্সবাজার নামক স্থানে হতে ১। মোঃ সবুজ হালদার (২২০, পিতা-মোঃ মজিল হাওলদার, ২। মোঃ মনির হোসেন (২২), পিতা-মাইন উদ্দিন গাজী, ৩। মোঃ ইকবাল হোসেন ঢালী (২৩), পিতা-মোঃ হোসেন ঢালী, ৪। মোঃ সুমন (২৬), পিতা-মোঃ ওহাব আলী, ৫। মোঃ হান্নান বেপারী (২০), পিতা-মোঃ বারেক বেপারী, ৬। মোঃ নাজমুল গোলদার (১৯), পিতা-মোঃ মনসুর গোলদার, ৭। মোঃ আব্দুল্লাহ আরসারী (২৬), পিতা-মোঃ আব্দুল মুনাফ দার্জি, ৮। মোঃ রাসেল গাজী (২০), পিতা-মোঃ মুক্তার, ৯। মোঃ রাশেদ (৩০), পিতা-মোঃ রশিদ, ১০। মোঃ বিল্লাল শেখ (২৯), পিতা-মোঃ হাফেজ শেখ, ১১। মোঃ রাসেল পাটোয়ারী (২৮), পিতা-মোঃ রাসেল পাটোয়ায়ারী, ১২। মোঃ আব্দুল দিদার (২৩), পিতা- মোঃ নুরুল দিদার, ১৩। মোঃ নুজরুল বেপারী (২৮), পিতা-মোঃ আক্কাস বেপারী, ১৪। মোঃ ইয়াসিন হোসেন (১৯), পিতা-মোঃ আলাউদ্দিন, সর্ব সাং-ইব্রাহিমপুর, থানা-চাঁদপুর সদর, জেলা-চাঁদপুর কে আটক করা হয়।

এসময় আসামীদের হেফাজত থেকে ২০,০০০ মিটার কারেন্ট জাল ও ২টি ইঞ্জিন চালিত পুরাতন কাঠের তৈরী জেলে নৌকা জব্দ করা হয়। উদ্ধার পূর্বক জব্দ তালিকা মূলে জব্দ করেন। ১ টি নৌকা ঘটনাস্থলে অকার্যকর করা হয়। বাকী ১ টি নৌকা কোস্টগাড, চাঁদপুরের হেফাজতে আছে।

এসময়  ২১ জন আসামীর মধ্যে ৪জনের বিরুদ্ধে মৎস্য আইনের ১টি নিয়মিত মামলা রুজু করা হয়। ১৪ জনকে মোবাইল কোর্টের মাধ্যেমে বিভিন্ন মেয়াদের সাজা প্রদান করা হয়। বাকী ৩ জনকে মুচলেকায় জিম্মায় প্রদান করা হয়।

সম্পর্কিত খবর