জিলানী চিশতী উবির বার্ষিক ক্রীড়া ও পুরস্কার বিতরণ

চাঁদপুর খবর রির্পোট : চাঁদপুর সদর উপজেলার ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের ৪নং ওয়ার্ডের শাহতলী জিলানী চিশতী উচ্চ বিদ্যালয় ও ২৯নং উত্তর শাহতলী যোবাইদা বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের যৌথ আয়োজনে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ-২০২৪ অনুষ্ঠান-২০২৪ অনুষ্ঠিত হয়েছে।

গতকাল ১০মার্চ (রবিবার) সকাল ৯টায় বিদ্যালয় মিলণায়তনে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি এবং দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী’র সভাপতিত্বে অনুষ্ঠানের উদ্বোধন করেন ও বক্তব্য রাখেন, চাঁদপুর জেলা শিক্ষা অফিসার প্রাণকৃষ্ণ দেবনাথ।

উদ্বোধকের বক্তব্যে চাঁদপুর জেলা শিক্ষা অফিসার প্রাণকৃষ্ণ দেবনাথ বলেন, প্রতিটা শিক্ষার্থীর পড়ালেখার পাশাপাশি খেলাধূলায় মনোযোগী থাকতে হবে। যে কোন প্রতিযোগিতা বা খেলা ধূলায় সকলের অংশগ্রহন করতে হবে। নতুন প্রাঠ্যক্রমে তোমাদের একটা বিষয় আছে স্বাস্থ্য ও সুরক্ষা। খেলাধূলা শিক্ষার একটি অংশ। খেলাধূলা মন ও স্বাস্থ্য ভালো রাখে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০৪১ সালে স্মার্ট বাংলাদেশ গড়ার জন্য ঘোষনা দিয়েছেন। তোমরাই হবে মাননীয় প্রধানমন্ত্রীর স্মার্ট দেশের নাগরিক। স্মার্ট দেশের নাগরিক হয়েই তোমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে।

পরে ২৯নং উত্তর শাহতলী যোবাইদা বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: আবুল কালাম আজাদের পরিচালনায়   পুরস্কার বিতরণের প্রধান অতিথি চাঁদপুর সদর উপজেলা নির্বাহী অফিসার সাখাওয়াত জামিল সৈকত এর পক্ষে বক্তব্য রাখেন,  চাঁদপুর সদর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো: হেদায়েত উল্যাহ।

প্রধান অতিথির বক্তব্যে চাঁদপুর সদর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো: হেদায়েত উল্যাহ বলেন, খেলাধূলা ও ক্রীড়া প্রতিযোগিতা শিক্ষার অংশ। শরীর ও মন ভালো রাখতে খেলাধূলার বিকল্প নেই। জ্ঞান ও শিক্ষার সমন্বয়ে দেশের উন্নতি করতে হবে। জাতির ভাগ্যের পরিবর্তনও করতে হবে। শুধু ফেসবুকে আসক্ত হলেই চলবে না, সাথে সাথে জ্ঞান ও বুদ্ধিচর্চাও করতে হবে। আগামীর ভবিষ্যৎ তোমরা। তোমাদের সেভাবেই গড়ে উঠতে হবে। তোমরা স্মার্ট বাংলাদেশ বির্নিমানে কাজ করবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, চাঁদপুর সদর উপজেলা সহকারি শিক্ষা অফিসার মোসাম্মৎ রাবেয়া আক্তার। তিনি বক্তব্যে বলেন, খেলাধূলার মাধ্যেম শিক্ষার্থীদের মনের বিকাশ ঘটে। খেলাধূলা মনকে সতেজ রাখে। আজকে যারা বিজয়ী হয়েছে, তাদের অভিনন্দন আর যারা বিজয়ী হতে পারনি, ভবিষ্যতের জন্য চেষ্টা করতে হবে। তোমরা চাইলে তোমাদের মেধাকে কাজে লাগিয়ে এগিয়ে যেতে পারো। পড়ালেখায় মানবৃদ্ধি জন্য মাননীয় প্রধানমন্ত্রী ব্যাপক কাজ করছেন। তোমাদের উপবৃত্তি সহ বিনামূল্যে পাঠ্যবই দিয়েছেন। আমি ধন্যবাদ জানাই আজকের অনুষ্ঠানের আয়োজন কারী সাংবাদিক সোহেল রুশদী সাহেব সহ শিক্ষকবৃন্দকে।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্য রাখেন, বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।

বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী বক্তব্যে বলেন, বর্তমান সরকার শিক্ষার উন্নয়ন কাজ করছে। বিনামূল্যে পাঠ্যবই বিতরণ করছে, শিক্ষার্থীদের উপবৃত্তি দিচ্ছে। আমি আমার ব্যক্তিগত অর্থায়নে তোমাদের বিনামূল্যে স্কুল ড্রেস দিয়েছি। আমাদের এ বিদ্যালয়ের ফলাফল অনেক ভালো। আগামীতে আরো ভালো করবে। মাননীয় প্রধানমন্ত্রী ডিজিটাল দেশ করেছে। এখন স্মার্ট বাংলাদেশ গড়ার ঘোষনা দিয়েছে। আর মাননীয় প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ গড়ার কারিগর তোমরা । পুথিগত বিদ্যার পাশাপাশি খেলাধূলা, মানবিক মূল্যবোধ ও দেশপ্রেম থাকতে হবে। তোমরাই আগামীর বাংলাদেশ।

তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর দক্ষ নেতৃত্বে শিক্ষাসহ সকল স্থানে উন্নয়নের ছোয়া লেগেছে। এরই ধারাবাহিকতায় সাবেক শিক্ষামন্ত্রী বর্তমান সমাজকল্যাণমন্ত্রী ডা: দীপু মনি এমপির সহযোগিতায় এ বিদ্যালয়ে একটি ৪তলা বিশিষ্ট একাডেমিক ভবন নির্মাণ করা হয়েছে। তাই আমি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি এমপিকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: মোহসিন উদ্দিন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ৪নং শাহমাহমুদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: মাসুদুর রহমান নান্টু, শাহতলী কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ বিলাল হোসাইন, জিলানী চিশতী কলেজের অধ্যক্ষ মোঃ হারুন-অর রশিদ, চাঁদপুর জেলা কৃষকলীগের সদস্য সচিব আবদুল হান্নান সবুজ, ৪নং শাহমাহমুদপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ইঞ্জিনিয়ার আখতারুজ্জামান পাটওয়ারী, সাধারণ সম্পাদক মো: কামাল হাজী, ৪নং শাহমাহমুদপুর ইউনিয়ন পরিষদের সচিব ও চাঁদপুর জেলা বাপসার সাধারণ সম্পাদক মোহাম্মদ কুদ্দুছ আখন্দ রোকন, ৪নং শাহমাহমুদপুর ইউনিয়ন আওয়ামীলীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক সাবেক মেম্বার মো: সফিক কারী, ধর্ম বিষয়ক সম্পাদক মোঃ আবুল কাশেম কারী,চাঁদপুর জেলা ছাত্রলীগের সহ-সভাপতি মো: মামুন আল হাসান প্রমুখ ।

এ সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক মো: শাহাদাৎ হোসেন, সিনিয়র শিক্ষিকা ফাহিমা জাহান, অভিভাবক ও ৪নং শাহমাহমুদপুর ইউনিয়ন আওয়ামীলীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক সাবেক মেম্বার মো: সফিক কারী, ৪নং ওয়ার্ড কমিউনিটি পুলিশের সহ-সভাপতি মোঃ নুরুজ্জামান মুন্সি, অভিভাবক ও  ৪নং শাহমাহমুদপুর ইউনিয়ন আওয়ামীলীগের সদস্য মো: মোস্তফা মিজি (ভান্ডারী), অভিভাবক ও যুবদলের নেতা মো: মজিব কারী ,যুবদলের নেতা শওকত কারী ,বিদ্যালয়ের সহকারি শিক্ষিকা রাবেয়া বেগম, সহকারি শিক্ষক মো: লুৎফুর রহমান,

সহকারি শিক্ষক মো: সাইফুল ইসলাম, সহকারি শিক্ষক মো: গিয়াস উদ্দিন, সহকারি শিক্ষক মো: নাসির উদ্দিন মোল্লা, সহকারি শিক্ষক সুমন চন্দ্র সরকার, অফিস সহকারি মোস্তফা কামাল, ২৯নং উত্তর শাহতলী যোবাইদা বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষিকা শামিমা সুলতানা,

সহকারি শিক্ষিকা নাজিয়া মাহবুব, সহকারি শিক্ষিকা শাহিন সুলতানা, সহকারি শিক্ষক মো: কবির হোসেন চৌধুরী সহ অন্যান্য শিক্ষকবৃন্দ ও অতিথিবৃন্দ।

অনুষ্ঠানের শুরুতে সকাল ১০টায় বিদ্যালয় ক্যাম্পাসে যেমন খুশি তেমন সাজ পর্বের শুরু হয়। পরে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও যেমন খুশি তেমন সাজ পর্বে বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার প্রদান করেন অনুষ্ঠানের উদ্বোধক চাঁদপুর জেলা শিক্ষা অফিসার প্রানকৃষ্ণ দেবনাথ, প্রধান অতিথি চাঁদপুর সদর উপজেলা নির্বাহী অফিসার এর পক্ষে সহকারি কমিশনার (ভূমি) মো: হেদায়েত উল্যাহ, বিশেষ অতিথি চাঁদপুর সদর উপজেলা সহকারি শিক্ষা অফিসার মোসাম্মৎ রাবেয়া আক্তার, বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি এবং দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী, ৪নং শাহমাহমুদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: মাসুদুর রহমান নান্টু, চাঁদপুর জেলা কৃষকলীগের সদস্য সচিব আবদুল হান্নান সবুজ, ৪নং শাহমাহমুদপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ইঞ্জিনিয়ার আখতারুজ্জামান পাটওয়ারী, সাধারণ সম্পাদক মো: কামাল হাজী, ৪নং শাহমাহমুদপুর ইউনিয়ন পরিষদের সচিব ও চাঁদপুর জেলা বাপসার সাধারণ সম্পাদক মোহাম্মদ কুদ্দুছ আখন্দ রোকন সহ অতিথিবৃন্দ।

অনুষ্ঠানের উদ্বোধক চাঁদপুর জেলা শিক্ষা অফিসার প্রাণকৃষ্ণ দেবনাথ ও অনুষ্ঠানের প্রধান অতিথি চাঁদপুর সদর উপজেলা নির্বাহী অফিসার সাখাওয়াত জামিল সৈকত এর পক্ষে চাঁদপুর সদর সহকরি কমিশনার (ভূমি) মো: হেদায়েত উল্যাহ সহ অন্যান্য অতিথিবৃন্দকে বিদ্যালয়ের পক্ষ থেকে উপহার প্রদান করেন বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদীসহ শিক্ষকবৃন্দ।

অনুষ্ঠানের শুরুতে সকাল ১০টায় বিদ্যালয় ক্যাম্পাসে যেমন খুশি তেমন সাজ পর্বের শুরু হয়।

অনুষ্ঠানের উদ্বোধক চাঁদপুর জেলা শিক্ষা অফিসার প্রাণকৃষ্ণ দেবনাথ ও অনুষ্ঠানের প্রধান অতিথি সদর সহকরি কমিশনার (ভূমি) মো: হেদায়েত উল্যাহ সহ অন্যান্য অতিথিবৃন্দকে বিদ্যালয়ের পক্ষ থেকে উপহার প্রদান করেন বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদীসহ শিক্ষকবৃন্দ।

অনুষ্ঠানের শুরুতেই সমবেত কন্ঠে জাতীয় সংগীত পরিবেশন করেন বিদ্যালয়ের শিক্ষার্থীবৃন্দ ও অতিথিদের বেইজ পরিধান করেন বিদ্যালয়ের শিক্ষকবৃন্দগণ।

সম্পর্কিত খবর