চাঁদপুরে জেলে আটকে সেঞ্চুরি করলেন আলুর বাজার নৌ পুলিশ ফাঁর্ড়ি

মোঃ হোসেন গাজী: চাঁদপুরের মেঘনা নদীতে মা ইলিশ নিরাপদে ডিম ছাড়তে চলমান মা ইলিশ রক্ষা অভিযান বাস্তবায়ন করতে কাজ করছে আলুর বাজার নৌ পুলিশ ফার্ড়ি।

১২ অক্টোবর থেকে ৩০ অক্টোবর ২০ দিনের অভিযানে জেলে আটকে সেঞ্চুরি করেছেন। মেঘনা নদী চলমান অভিযানে অবৈধভাবে মেঘনা নদীতে ইলিশ শিকারে অপরাধে তাদেরকে আটক করা হয়।

সোমবার ৩০ অক্টোবর আলুর বাজার নৌ ফাঁড়ি ইনচার্জ কে এম মনিরুজ্জামান জানান, চলিতে মা ইলিশ রক্ষা অভিযানে ২১ টি মামলা দেওয়া হয়েছে। মামলায় ১০০ জন জেলেকে আটক করে মৎস্য আইনে মামলা দিয়ে তাদের আদালতে প্রেরন করা হয়েছে।

এছাড়াও ১২২ টি নৌকা জব্দ করা হয়েছে এবং ৩ কোটি ৭৮ লক্ষ ৮৪ হাজার মিটার কারেন্ট জাল উদ্ধার করে আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে। ৮৭৭ কেজির মধ্যে ২০৫ কেজি আদালতে পাঠানো হয়েছে। বাকি ইলিশ মাছ এতিমখানা ও অসহায় পরিবারের মাঝে বিতরণ করা হয়েছে।

অপরদিকে নরসিংহপুর নৌ-পুলিশেরের অভিযানে ১৮ টি মামলায় ৫৯ জেলে আটক করা হয়েছে ও ১৯ টি নৌকা জব্দকরা হয়েছে। এর মধ্যে ৩ টি নৌকা রেখে জেলেরা পালিয়ে গেলে নদীতে ডুবিয়ে দওয়া হয়। এছাড়াও ২ কোটি ৪৮ লক্ষ ২৯ হাজার ৩শ মিটার জাল উদ্ধার করে আগুনে পুড়ানো হয়।

এবং ৭৮৭ কেজি ইলিশ জব্দ করে এতিমখানা ও গরীব দুস্থদের মাঝে বিতরন করেন। নরসিংহপুর নৌ-পুলিশ ফাড়ি এস আই ( ইনচার্জ দায়িত্ব) নাজমুল ইসলাম এসব তথ্য নিশ্চিত করেন।

সম্পর্কিত খবর