লুধুয়া স্কুল এন্ড কলেজের গভর্নিং বডির সভা

ফারুক হোসেনঃ পরিকল্পনা প্রতিমন্ত্রী ও কেন্দ্র আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ড. শামসুল আলম বলেন, শিক্ষা ক্ষেত্রে উন্নয়ন ছাড়া কোনো দেশ ও জাতির উন্নয়ন সম্ভব নয়। শিক্ষার গুণগত মান বৃদ্ধি করতে গেলে মানসম্মত শিক্ষা নিশ্চিত করতে হবে। দেশে উচ্চশিক্ষা প্রতিষ্ঠান পর্যাপ্ত। অভাব শুধু গুণগত বা মানসম্মত শিক্ষার। শিক্ষার মান বাড়বে শিক্ষকদের গুণে। শিক্ষার মান উন্নত করতে শিক্ষকের ভূমিকাই সর্বাধিক অগ্রগণ্য।

রবিবার সকালে মতলব উত্তরে লুধুয়া হাই স্কুল এন্ড কলেজের গভর্নিং বডির সভায় প্রধান অতিথি বক্তবে পরিকল্পনা প্রতিমন্ত্রী এসব কথা বলেছেন।

তিনি বলেন, অভিভাবকদের সচেতন করার দায়িত্বও শিক্ষকদের। শিক্ষকের দায়িত্ব পালনের জন্য শিক্ষককে আন্তরিক হতে হবে। শিক্ষক দরদি মন নিয়ে শিক্ষা দিতে হবে। শিক্ষককেই সমাজের পরিবর্তনের লক্ষ্যে কাজ করতে হবে।

পরিকল্পনা প্রতিমন্ত্রী আরো বলেন, শ্রেণিকক্ষে শিক্ষকদের আধুনিক পদ্ধতিতে নিয়মিত ও যথাযথ পাঠদান ও শিক্ষাদানের সক্ষমতা, কৌশল ও নৈপুণ্যের ওপর নির্ভর করবে শিক্ষার গুণগত মান ও মানসম্মত শিক্ষা।
শিক্ষার গুণগত মান নিশ্চিতকরণে শ্রেণিকক্ষে শিক্ষকদের নিয়মিত, সুষ্ঠু, উন্নত ও পদ্ধতিগত পাঠদান প্রণিধানযোগ্য।

সভায় লুধুয়া হাই স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ জাকির হোসেনের সভাপতিত্বে উপস্হিত ছিলেন, ম্যানজিং কমিটির সদস্যগন, শিক্ষকবৃন্দ ও সুধীমহল।

 

সম্পর্কিত খবর