হাজীগঞ্জে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ভূয়া পশু চিকিৎসককে জরিমানা

স্টাফ রিপোর্টার : হাজীগঞ্জে ভ্রাম্যমান আদালতের অভিযানে কথিত ভুয়া পশু চিকিৎসককে নগদ ৩০ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়েছে।

সোমবার দুপুরে হাজীগঞ্জ পশ্চিম বাজারস্থ রিয়াদ পোল্ট্রি ও হ্যাচারি ফিড নামক প্রতিষ্ঠানে এ ভ্রাম্যামান আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মেহেদী হাসান মানিক।

এ সময় রিয়াদ পোল্ট্রি ও হ্যাচারি ফিডের মালিক পশু চিকিৎসক আলহাজ্ব মো. নুরুল ইসলামের বিরুদ্ধে তাৎক্ষণিক মামলা দায়ের এবং মামলায় তাকে নগদ ৩০ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।
নিবন্ধন ও সনদ ব্যতীত ভেটেরিনারি প্র্যাকটিস করার অপরাধে বাংলাদেশ ভেটেরিনারি কাউন্সিল আইন-২০১৯ অনুযায়ী তাকে এ জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

একই সময়ে আগামি এক মাসের মধ্যে আলহাজ্ব মো. নুরুল ইসলামকে নিবন্ধন করার জন্য সময় দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মেহেদী হাসান মানিক। এ ছাড়াও লাইসেন্সবিহীন ভুয়া ঔষধ বিক্রয় করায় ঔষধগুলো জব্দ করে বিনস্ট করা হয়।

ভ্রাম্যমান আদালতে প্রসিকিউশন প্রদান করেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মোহাম্মদ শাহিন মিয়া। ভ্রাম্যমান আদালতে আইন-শৃঙ্খলার দায়িত্ব পালন করেন হাজীগঞ্জ থানা পুলিশ।

সম্পর্কিত খবর