চাঁদপুরে নৌ-পুলিশের ধাওয়া খেয়ে ১৬বছর বয়সী জেলে নদীতে পড়ে মৃত্যু !

চাঁদপুর খবর রির্পোট: চাঁদপুরে মা ইলিশ রক্ষা অভিযানের সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে অসাধু জেলেরা নদীতে মাছ শিকার করছে। অভিযান সফল করার লক্ষ্যে তৎপর রয়েছে নৌ পুলিশ। চাঁদপুর মেঘনা নদীতে মাছ শিকার করার সময় নৌ -পুলিশের ধাওয়া খেয়ে ১৯ বছর বয়সি শাকিল হোসেন (১৯) বেপারীর নামে এক জেলে নদীতে ঝাঁপ দিয়ে পড়ে গিয়ে নিখোঁজ হয়।

গতকাল চাঁদপুর সদর মডেল থানাধীন রাজরাজেশ্বর ইউনিয়নের বাজার এলাকার চড়ে ভাষন্ত অবস্থায় মেঘনা নদী হতে জেলে শাকিল হোসেন বেপারী(১৯), পিতা-রহিম বেপারী, মাতা-রেনু বেগম, সাং-বলাসিয়া, রাজরাজেশ্বর ইউপি, উপজেলা-চাঁদপুর সদর, জেলা-চাঁদপুর এর মৃতদেহ উদ্ধার করা হয়েছে।

লাশের সুরতহাল রিপোর্ট প্রস্তুত করতঃ ময়না তদন্তের জন্য চাঁদপুর সদর হাসপাতাল মর্গে লাশ প্রেরন করা হয়েছে।

ঘটনার দিন গত ১৭অক্টোবর বিকাল আনুমানিক ৩টায় লক্ষীচর এলাকায় একদল অসাধু জেলেকে ১০/১২টি নৌকাযোগে নদীতে মাছ ধরতে দেখিয়া তাহাদেরকে গ্রেফতারের জন্য অভিযান পরিচালনা কালে তাহারা কর্তব্যরত পুলিশের সরকারী কর্তব্য কাজে বাঁধা সৃষ্টি করে এলোপাথারী ইট পাটকেল নিক্ষেপ করা সহ আমাদের স্পিডবোটের নিকট এসে হত্যার উদ্দেশ্যে বাশের লাঠি দিয়ে আমাদেরকে আঘাত করে।

এক পর্যায়ে ধাওয়া করে ৭জন আসামীকে গ্রেফতার করা হয়। নিহত জেলে শাকিল হোসেন বেপারী পালানোর উদ্দেশ্যে নদীতে ঝাপ দেয়। অনেক খোঁজাখুজি করিয়া তাকে গ্রেফতার করা সম্ভব হয় না। এ ঘটনার চাঁদপুর সদর মডেল থানার মামলা নং-৫৪/৬৯৯, তারিখ-১৮/১০/২০২৩খ্রী.ধারা-১৪৩/৩৫৩/৩৩২/৩৩৩/৩০৭/৩৪ তৎসহ মৎস্য রক্ষা ও সংরক্ষন আইন ১৯৫০ এর ৫(১)/৫(২)(খ) দায়ের করা হয়েছে।

উল্লেখ্য, শাকিল হোসেন পালানোর উদ্দেশ্যে চলন্ত নৌকা হতে নদীতে লাফ দিয়ে নৌকার পাখার আঘাতে জখমপ্রাপ্ত হয়ে পানিতে ডুবে মৃত্যুবরন করেছে ধারনা করা হয়েছে।

মৃতদেহ উদ্ধারের বিষয়ে অপমৃত্যু মামলা দায়ের প্রক্রিয়াধীন আছে।

এ ব্যাপারে চাঁদপুর নৌ থানার ওসি কামরুজ্জামান দৈনিক চাঁদপুর খবরকে জানান,ঘটনা সঠিক ।

রাজরাজেশ্বর ইউনিয়নের বাজার এলাকার চড়ে ভাসমান অবস্থায় মেঘনা নদী হতে জেলে শাকিল হোসেন বেপারী(১৯) এর মরদেহ উদ্ধার করেছে নৌ- পুলিশ।এ ঘটনায় মামলা দায়ের করা হয়েছে । তবে চাঁদপুরের পদ্মা ও মেঘনা নদীতে মা ইলিশ রক্ষায় নৌপুলিশের অভিযান অব্যাহত থাকবে ।

সম্পর্কিত খবর