চাঁদপুরে বিশ্ব সাদা ছড়ি ও নিরাপত্তা দিবস পালিত

চাঁদপুর খবর রির্পোট: চাঁদপুর জেলা প্রশাসন ও চাঁদপুর সমাজসেবা অধিদফতর, প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের যৌথ আয়োজনে চাঁদপুর জেলায় যথাযোগ্য মর্যাদায় ‘বিশ্ব সাদা ছড়ি ও নিরাপত্তা দিবস ২০২৩’ পালিত হয়েছে।

গতকাল ১৫অক্টোবর সকাল ৯ টায় চাঁদপুর জেলা প্রশাসকের কার্যালয় চত্ত্বর থেকে একটি র্যালী বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়।

র্যালী শেষে সকাল সাড়ে ৯টায় চাঁদপুর জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে চাঁদপুর জেলা সমাজসেবা কার্যালয়ের উপ পরিচালক রজত শুভ্র সরকার এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর জেলা প্রশাসক কামরুল হাসান।

চাঁদপুর জেলা প্রশাসক কামরুল হাসান বক্তব্যে বলেন, স্মার্ট বাংলাদেশের অংশ হিসেবে দৃষ্টি প্রতিবন্ধী ব্যক্তিদের স্মার্ট সাদাছড়ি দেয়া হচ্ছে।

দৃষ্টি প্রতিবন্ধী ব্যক্তিরা সমাজের বোঝা নয়, বরং তাদেরকে জনসম্পদে রুপান্তর করার জন্য সমাজের সকলকে এগিয়ে আসার জন্য আহ্বান জানান। পরিশেষে, জেলার দৃষ্টি প্রতিবন্ধী ব্যক্তিদের মাঝে সাদাছড়ি বিতরণ করা হয়।

সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বশির আহমেদ, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) ইয়াসির আরাফাত, স্বাধীনতা পদকপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা ডাঃ সৈয়দা বদরুন নাহার চৌধুরী।

সভায় ম্বাগত বক্তব্য রাখেন চাঁদপুর জেলা সমাজসেবা কার্যালয়ের সহকারী পরিচালক মিয়া ফিরোজ আহমদ খান।

আলোচনা সভা শেষে অতিথিবৃন্দ প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্র, চাঁদপুর সদর, চাঁদপুর এর উদ্যোগে ৩ জন দৃষ্টি প্রতিবন্ধী ব্যক্তিকে স্মার্ট সাদা ছড়ি প্রদান করেন।

এসমঢ সমাজসেবা অফিসার (রেজিষ্ট্রেশন) মোঃ মনিরুল ইসলাম, স্বেচ্ছাসেবী সংগঠন নবরূপ মানবিক উন্নয়ন সংস্থার প্রতিনিধি পি. এম. বিল্লাল, জাতীয় দৃষ্টি প্রতিবন্ধী কল্যাণ সংস্থার প্রতিনিধি ইব্রাহীম খলিল, দৃষ্টি প্রতিবন্ধী ব্যক্তিদের প্রতিনিধি খলিলুর রহমানসহ বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের প্রতিনিধিগণ, সরকারি ও বেসরকারি দপ্তরের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, শিক্ষার্থীবৃন্দ, সুধীবৃন্দ, দৃষ্টি প্রতিবন্ধীবৃন্দ ও অংশীজন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

সম্পর্কিত খবর