চাঁদপুর জেলা আওয়ামী লীগের আলোচনা সভা

স্টাফ রিপোর্টার : গতকাল ৭ বুধবার জুন বিকালে চাঁদপুর জেলা আওয়ামী লীগের কার্যালয়ে আয়োজিত বাঙালি জাতির মুক্তির সনদ ৬ দফা দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়।

আলোচনা সভার সভাপতিত্ব জেলা আওয়ামী লীগ সভাপতি নাছির উদ্দিন আহমেদ, তিনি তাঁর বক্তব্যে বলেন, আজকের দিনটি ইতিহাসে স্থান করে নিয়েছে। বলেই আজকের দিনকে ঐতিহাসিক বলা হয়। ৫২ এর ভাষা আন্দোলন থেকেই আমাদের স্বাধীনতার মূল বীজ বপন করা হয়েছিলো। বঙ্গবন্ধু ৬ দফা দাবী করেছিলেন, ৬ দফা ছিলো বাঙালি জাতির মুক্তির সনদ। বাঙালি জাতির যেন অধিকার পায় তারজন্যেই বঙ্গবন্ধু এ ৬ দফা দিয়েছিলো।

এ ৬দফার কথা বলতে গিয়ে বঙ্গবন্ধু বহুবার গ্রেফতার হয়েছিলেন। বঙ্গবন্ধু সবসময়ই বাঙালি জাতির জন্যেই সংগ্রাম করেছিলেন।

তিনি আরো বলেন, আজকে বাংলাদেশ বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যাচ্ছে। আজকে ডিজিটাল বাংলাদেশে রূপান্তরিত হয়ে স্মার্ট বাংলাদেশের দিকে এগিয়ে যাচ্ছে। জননেত্রী শেখ হাসিনা প্রত্যেকের জন্যে প্রত্যেকের মৌলিক চাহিদা পূরণ করছেন।

বাংলাদেশ যখন উন্নত সম্মৃদ্ধের দিকে এগিয়ে যাচ্ছে তখন ষড়যন্ত্র শুরু হয়েছে। শত বছরের শৃঙ্খলা থেকে মুক্তি, নির্যাতিত বাঙালি জাতি এবং নিপীড়িত এসব ষড়যন্ত্রকারীদের চিহ্নিত করে সকলকে সতর্ক থাকতে হবে। আগামী নির্বাচনে দলকে জয়ী করতে হলে সকলকে ঐক্যবদ্ধ হতে হবে। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা সামনের দিকে এগিয়ে যাবো।

অনুষ্ঠানে প্রধান বক্তার বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল।

জেলা আওয়ামী লীগ যুগ্ম-সাধারণ সম্পাদক অ্যাড. জহিরুল ইসলাম চৌধুরীর সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি সন্তোষ দাস, ইন্জিনিয়ার আব্দুর রব ভূঁইয়া, যুগ্ম-সাধারণ সম্পাদক আহসান উল্লাহ আখন্দ, দপ্তর সম্পাদক শাহআলম মিয়া, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক অ্যাড. বিনয় ভূষণ মজুমদার, শ্রম বিষয়ক সম্পাদক নুরুল ইসলাম মিয়াজী, সদস্য অ্যাড. বদিউজ্জামান কিরন, যুবলীগের আহবায়ক মিজানুর রহমান কালু ভূঁইয়া, শ্রমিক লীগ সভাপতি মাহবুবুর রহমান প্রমূখ।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তিলাওয়াত করেন হাফেজ মোস্তাফিজুর রহমান। আলোচনা সভা শেষে দিবসটি উপলক্ষে দোয়া করা হয়।

সম্পর্কিত খবর