চাঁদপুরে বিশ্বকবি ও জাতীয় কবির জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে সভা

স্টাফ রিপোর্টার : বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬২তম জন্মবার্ষিকী এবং জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২৪তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৩ মে) বিকালে চাঁদপুর জেলা প্রশাসক সম্মেলন কক্ষে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইমতিয়াজ হোসেন।

তিনি তাঁর বক্তব্যে বলেন, বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে অনুষ্ঠানটি সফলভাবে করতে একটি কমিটি গঠন করা হবে। অনুষ্ঠানে ৩০-৪৫ মিনিটের একটা সাংস্কৃতিক পর্ব রাখবো৷ একটি আলোচনা সভা হবে। সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের নিয়ে প্রতিযোগিতা বা তারা তাদের প্রতিষ্টানে অনুষ্ঠান করা।

তিনি আরো বলেন, সবার মতামতের কারণে আগামী ২ টি অনুষ্ঠান ২ টি তারিখেই করা যেতে পারে। আমাদের সময় যেহেতু কম আমাদের কাজ একটু বেশি করতে হবে এবঙ অনুষ্ঠানগুলো খুব সুন্দর, সফল করতে হবে। এক্ষত্রে সকলের সহযোগিতা প্রয়োজন হবে এবং আমরা তা প্রত্যাশা করবো।

চাঁদপুর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট নিগার সুলতানার সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, পুরান বাজার ডিগ্রি কলেজের অধ্যক্ষ রতন কুমার মজুমদার, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি তপন সরকার, জেলা শিল্পকলা একাডেমির এডহক কমিটির সদস্য শহিদ পাটোয়ারী, রূপালী চম্পক, বর্ণচোরা নাট্যগোষ্ঠীর সাধারণ সম্পাদক শরিফ চৌধুরী, স্বরলিপি নাট্যগোষ্ঠীর সভাপতি এম আর ইসলাম বাবু, সপ্তরূপা নৃত্য শিক্ষালয়ের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ অনিমা সেন চৌধুরী, লেখক ফরিদ হাসান প্রমূখ।

সম্পর্কিত খবর