প্রচন্ড রোদ আর অসহ্য গরমে তীব্র যানজটে অতিষ্ঠ চাঁদপুর শহর

মাসুদ হোসেন : পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে তীব্র রোদ আর অসহ্য গরমে অতিষ্ঠ হয়ে উঠেছে চাঁদপুর শহর।

সকাল থেকে রাত অবদি চাঁদপুর শহরের সবগুলো সড়কে লেগে থাকে তীব্র যানজট। একদিকে ঈদে ঘরমুখো মানুষের চাপ অন্যদিকে কেনাকাটা করতে আসা ক্রেতাদের উপচেপড়া ভিড়। শহরকে যানজটমুক্ত করতে ব্যাপক তৎপরতা চালিয়ে যাচ্ছে ট্রাফিক পুলিশ এবং তাদেরকে সহযোগিতা করে যাচ্ছেন রোভার স্কাউট সদস্যরা।

বুধবার (১৯ এপ্রিল) রাত ৯টায় চাঁদপুর শহরের মূল দুইটি সড়ক (মুক্তিযোদ্ধা সড়ক ও আঃ করিম পাটওয়ারী সড়ক) এ তীব্র যানজটের দেখা মেলে। ৫ মিনিটের রাস্তা পার হতে হয়েছে ২০ থেকে ৩০ মিনিটের মত।

শহরের ওয়ারলেস মোড়, বাসস্ট্যান্ড, ছায়াবানী মোড়, চিত্রলেখা মোড়, ট্রাক রোড মোড়, হাসান আলী মাঠ, শাপলা চত্ত্বর, প্রেসক্লাব সড়ক মোড়, পালবাজার মোড়, লঞ্চঘাটসহ শহরের গুরুত্বপূর্ণ স্থানগুলোতে এই যানজট নিয়ন্ত্রণ করতে দিনরাত নিরলসভাবে কাজ করছেন চাঁদপুর ট্রাফিক পুলিশ সহ স্কাউট সদস্যরা।

এতে তীব্র যানজটে অতিষ্ঠ হয়ে পড়েছে চাঁদপুর শহরবাসী। নিয়ন্ত্রণে হিমশিম খেতে হচ্ছে ট্রাফিক পুলিশসহ স্কাউট সদস্যরা। সেই সাথে শহরে আগত ঘরমুখো মানুষসহ ক্রেতাদের নিরাপত্তা নিশ্চিতে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন চাঁদপুর জেলা পুলিশ, সদর মডেল থানা পুলিশসহ নৌ পুলিশ ও জিআরপি পুলিশ সদস্যরা।

যানজট নিয়ন্ত্রণে দায়িত্বে থাকা কয়েকজন ট্রাফিক পুলিশ সদস্য এ প্রতিবেদককে জানান, চাঁদপুর শহরে চলাচলকারী সিএনজি, অটোরিকশাসহ অন্যান্য যানবাহনের তীব্র যানজট নিয়ন্ত্রণে কাজ করছি। শহরের গুরুত্বপূর্ণ পয়েন্টে অতিরিক্ত ট্রাফিক পুলিশ নিয়োজিত আছেন।

রোভার স্কাউট সদস্যদের একজন ইনচার্জের সাথে কথা বলে জানা যায়, সকাল ১০ টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ও বিকাল ৪টা থেকে রাত ১০ টা পর্যন্ত দুই শিফটে ৩৫ জন রোভার স্কাউটস সদস্য প্রতিদিন লেগে থাকা এই যানজট নিয়ন্ত্রণে পুলিশকে সহযোগিতা করে আসছেন। তাদেরকে নিয়ন্ত্রিত করতে তিনজন ইনচার্জ ও দুইজন টিম লিডার নিয়োজিত আছেন।

চাঁদপুর শহরের প্রতিদিনের লেগে থাকা তীব্র যানজটের বিষয়ে কথা বলতে চাঁদপুর সদরের ট্রাফিক ইন্সপেক্টর মাহফুজুর রহমানের সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলেও কথা বলা সম্ভব হয়নি।

সম্পর্কিত খবর