চাঁদপুরে যানজট নিরসন ও ব্যাট ওপেন স্কাউটস গ্রুপের সদস্যরা

স্টাফ রিপোর্টার : পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে পুলিশের পাশাপাশি চাঁদপুর শহরে যানজট নিরসনসহ চুরি, ছিনাতাই, ট্রেনে পাথর নিক্ষেপ সহ সকল অপরাধ নিমূলে সার্বিক সহযোগিতা করছে ওব্যাট ওপেন স্কাউটস গ্রুপের সদস্যরা।

বিগত বছর গুলোর মতো এ বছর ও স্কাউটস সদস্যরা রোজার শুরু থেকে চাঁদপুর শহরের রাস্তায় রাস্তায় ট্রাফিক পুলিশের পাশাপাশি স্বেচ্ছাসেবক হিসেবে দায়িত্ব পালন করছে।

ওব্যাট ওপেন স্কাউটস গ্রুপের সভাপতি ও চাঁদপুর পৌরসভার মেয়র জিল্লুর রহমান জুয়েলের সার্বিক ব্যবস্হাপনায় ওব্যাট ওপেন স্কাউটস গ্রুপের ৩৫ জন সদস্য সকাল থেকে রাত পর্যন্ত দায়িত্ব পালন করে যাচ্ছে। ওব্যাট ওপেন স্কাউটসের ৩০ জন সদস্য, ৩ জন ইউনিট লিডার ও ২ জন সিফট ইনচার্জের নেতৃত্বে তারা সকাল ১০ টা থেকে বিকাল ৪ টা এবং বিকাল ৪ টা থেকে রাত ১০ টা পর্যন্ত সড়কে যানজট নিরসনে জনগনকে সেবাদিয়ে যাচ্ছে।

জনগনের সেবা নিশ্চিত করে শহরের পাল বাজার ব্রিজের কাছে ৫ জন, ছায়াবানী মোড় ৩ জন এবং কালিবাড়ি মোড়ে ৭ জন ওব্যাট ওপেন স্কাউটস গ্রুপের সদস্যরা দায়িত্ব পালন করে যাচ্ছে। গত কয়েক দিনের তীব্র গরমের মাঝে ওব্যাট ওপেন স্কাউটস গ্রুপের সদস্যরা স্বেচ্ছাসেবক হিসেবে দায়িত্ব পালন করছে।

তারা শুধু যানজট নিরসনই নয় ঈদুল ফিতরে যাতে নারী পুরুষ, তরুন তরুনী বৃদ্ধ বনিতা সবাই যেন স্বাচ্ছন্দে মার্কেটে ঘুরে তাদের পছন্দের পোষাক কিনতে পারে, চুরি, ছিনতাইসহ সকল অন্যায় রোধে ওব্যাট ওপেন স্কাউটস গ্রুপের সদস্যরা কাজ করছে।

এ স্কাউটস সদস্যরা দৃষ্টিহিন মানুষদের কে রাস্তা পারাপার, ভাড়ি পণ্যবাহি গাড়ি ঠেলে দেয়া, স্কুল কলেজের শিক্ষার্থীদের রাস্তা পারাপারে সহায়তা করে যাচ্ছে।

সম্পর্কিত খবর