মতলবে হিফজুল কোরআন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ

গোলাম সারওয়ার সেলিম : চাঁদপুর -২ আসনের সাংসদ আলহাজ্ব এডভোকেট নুরুল আমিন রুহুল বলেন, জাতির পিতার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশের উপজেলা সদরে মডেল মসজিদ ও ইসলামি রিসার্চ কেন্দ্র নির্মাণের কাজ করছেন। এর মধ্যে বেশির ভাগ মসজিদগুলোর কাজ শেষ হওয়ায় প্রধানমন্ত্রী উদ্বোধন করেছেন। বাকিগুলোও কিছুদিনের মধ্যেই উদ্বোধন করা হবে।

তিনি বলেন,আওয়ামী লীগ সরকার আমাদের ধর্মীয় প্রতিষ্ঠান মসজিদ মাদ্রাসার উন্নয়নে অগ্রাধিকার ভিত্তিতে কাজ করছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ইসলামিক ফাউণ্ডেশন প্রতিষ্ঠা করেছিলেন। আর ওনার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা মডেল মসজিদ ও ইসলামি রিসার্চ কেন্দ্র নির্মাণ করলেন। এছাড়া সকল কওমি মাদ্রাসার শিক্ষার্থীদের সর্বশেষ সনদকে মাস্টার্স সমমানের মর্যাদা দিয়েছেন। তিনি দেশের উন্নয়ন ও অগ্রগতিতে আগামী নির্বাচনে নৌকায় ভোট দেওয়ার আহবান জানান।

গতকাল ১৫ এপ্রিল শনিবার দুপুরে মতলব উপজেলা পরিষদ মিলনায়তনে ইসরাফিল হজ্জ কাফেলার আয়োজনে হিফজুল কোরআন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

হিফজুল কোরআন প্রতিযোগিতার প্রধান সমন্বয়ক ও উপজেলা পরিষদ জামে মসজিদের খতিব হাফেজ মুফতি মোরশেদ আলম সিরাজীর সভাপতিত্বে ও ইসরাফিল হজ্জ কাফেলার পরিচালক ও মতলব প্রেসক্লাবের সাবেক সভাপতি রোকনুজ্জামান রোকনের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি লিয়াকত হোসেন প্রধান, মতলব উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতি লিমিটেডের চেয়ারম্যান মোঃ মোফাজ্জল হোসেন, মতলব প্রেসক্লাবের সভাপতি আক্তার হোসেন।

এছাড়াও বক্তব্য রাখেন নিউ হোস্টেল জামে মসজিদের পেশ ইমাম মাওলানা শাহাদাত হোসেন, আশ্বিনপুর জামিয়া মুহাম্মদিয়া হাফেজিয়া মাদ্রাসার মুহতামিম মাওলানা মোঃ নাছির উদ্দীন প্রমুখ।

এ সময় মতলব পৌরসভার প্যানেল মেয়র মামুন চৌধুরী বুলবুল, মতলব প্রেসক্লাবের সাবেক সভাপতি গোলাম সারওয়ার সেলিম, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক রেদওয়ান আহমেদ জাকির, সহ-সাংগঠনিক সম্পাদক কামাল দেওয়ান, সদস্য আশরাফুল জাহান শাওলিন, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক কাউছার আলম পান্না প্রমুখ উপস্থিত ছিলেন।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রথম স্থান অর্জনকারী দগরপুর মাদ্রাসার ছাত্র আবু রায়হানকে নগদ ১০ হাজার টাকা, দ্বিতীয় স্থান অর্জনকারী পশ্চিম বাইশপুর মাদ্রাসার ছাত্র হাফেজ মিনহাজ আহমেদ তামিমকে ৮ হাজার টাকা ও তৃতীয় স্থান অর্জনকারী নওগাঁ মাদ্রাসার ছাত্র হাফেজ মোঃ গোলাম রাব্বানীকে ৫ হাজার টাকা প্রদান করা হয়। প্রথম ১০ জনের বাকি সাত জনকে ২ হাজার টাকা করে দেয়া হয় ও তাদের সম্মাননা স্মারক প্রদান করা হয়। এছাড়া অংশগ্রহণকারী সকল প্রতিযোগীকে সনদপত্র, বিভিন্ন প্রতিষ্ঠান থেকে আগত ইমাম মুয়াজ্জিনদেরও উপহার সামগ্রী তুলে দেয়া হয়।

প্রতিযোগিতায় বিচারকের দায়িত্বে ছিলেন পিএইচপি কুরআনের আলো প্রতিভা সন্ধানের জেলা প্রতিনিধি ক্বারী এইচ এম মাইনুদ্দীন খান ইসলামাবাদী, কেএফটি কলেজিয়েট স্কুলের ইসলামিক স্টাডিজের প্রভাষক হাফেজ মোঃ নেয়ামত উল্লাহ,চাঁদপুর সদরের জামিয়া হাফেজিয়া দাখিল মাদ্রাসার প্রধান শিক্ষক হাফেজ মোঃ রুহুল হাসান।

 

সম্পর্কিত খবর