বাবুরহাটে ৪টি ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা

চাঁদপুর খবর রির্পোট : ভোক্তা অধিকার লঙ্ঘন করায় চাঁদপুর শহরের বাবুরহাট বাজারে ৪ ব্যবসা প্রতিষ্ঠানকে ১৯ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চাঁদপুর।

রোববার (১৬ এপ্রিল) দুপুরে বাজারে তদারকি অভিযান পরিচালনা করেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চাঁদপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক নুর হোসেন রুবেল।

তিনি বলেন, আজ নিয়মিত বাজার তদারকির অংশ হিসেবে সদরের বাবুরহাট বাজারে বাজার তদারকি অভিযান পরিচালনা করা হয়।

এ সময় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুযায়ী মেয়াদোত্তীর্ণ রিএজেন্ট ঔষুধ পাওয়ায় বাবুরহাট প্যাথলজি সেন্টারকে ৫ হাজার টাকা, মেয়াদোত্তীর্ণ ঔষুধ পাওয়ায় মদিনা ফার্মেসিকে ৫ হাজার টাকা, মূল্য তালিকা না থাকায় আল্লাহরদান পোল্ট্রিকে ২ হাজার টাকা, গ্যাস সিলিন্ডার এর মূল্য তালিকা প্রদর্শন না করায় আশোক স্টোরকে ৩ হাজার টাকা ও মাছের কীটনাশক ঔষুধ এবং বীজের মেয়াদোত্তীর্ণ থাকায় মাহবুব সীড স্টোরকে ৪ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সর্বমোট ৪ টি প্রতিষ্ঠানকে ১৯ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়াও ইফতার আইটেম, তরমুজের দোকান, কাপড়ের দোকান, চালের দোকান,গরুর মাংসের দোকান, সব্জির দোকানে অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযানে সহোযোগিতায় ছিলেন সদর উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর নীনা আক্তার এবং সদর থানা পুলিশের একটি চৌকশ টিম। ভোক্তার স্বার্থে এমন অভিযান পরিচালনা অব্যাহত থাকবে বলে জানান এই কর্মকর্তা।

সম্পর্কিত খবর