হাজীগঞ্জে দিনে-দুপুরে ৯ ভরি স্বর্ন ছিনতাই!

স্টাফ রিপোর্টার : ঈদকে সামনে রেখে হাজীগঞ্জ বাজারে সক্রিয় হয়ে উঠেছে ছিনতাইকারী চক্র। বাজারের বিভিন্ন মার্কেট ও অলিগলিতে উৎপেতে থাকা এসব ছিনতাইকারীর কবলে পড়ে মূল্যবান জিনিসপত্র হারাচ্ছে মানুষ। ঈদের কেনাকাটা করতে আসা মানুষকে টার্গেট করে এই সব ছিনতাইকারী চক্র সুযোগ বুঝে নিয়ে যায় মানুষের টাকা মোবাইল ফোন ও স্বর্ণালঙ্কারসহ মূল্যবান জিনিসপত্র।

এই সব ছিনতাইকারী চক্রের খপ্পরে পড়ে গত বুধবার (১২ এপ্রিল) দুপুর ১ টার দিকে হাজীগঞ্জ বাজারস্থ স্বর্ণকার পট্টিতে এক নারী তার ৯ ভরি স্বর্ণ খোয়ান। এসব স্বর্ণের বর্তমান বাজার মূল্য ৭ লক্ষ ২০ হাজার টাকা।

জানা যায়, হাজীগঞ্জ পৌরসভার ৭ নং ওয়ার্ড টোরাঘরের বাসিন্দা রফিক উল্লাহ পাটোয়ারীর স্ত্রী রেহানা আক্তার (৫৪) ও তার বোন খোদেজা আক্তার (৪৩) নিজেদের স্বর্ণ অলংকারের যাকাতের অর্থ দেওয়ার জন্য গহনাগাঁটি গুলো মাপতে যান স্বর্ণকার পট্টির ভেনাস শিল্পালয়ে । সেখানে থেকে আসার পথেই গলির ভিতরেই ছিনতাই হয়েছে যায় নয় ভরি স্বর্ন।

এই বিষয়ে খোদেজা আক্তার বলেন, আমরা যখন দোকান থেকে বের হয়েছে আসি। তখন ঐ গলিতে তিনজন মহিলা ও এক পুরুষ আমাদেরকে এমন ভাবে ঘিরে ধরেছে যে মনে হয়। এখানে কয়েক শত মানুষ। তারা কৃত্রিম ভাবে ভীড় তৈরি করে আমাকে আর আমার বোনকে আলাদা করে ফোলে। তারপর আমার বোনের সাইট ব্যাগ থেকে সুযোগে স্বর্ণগুলো গিয়ে যায়।

এই বিষয়ে রেহানা আক্তার বলেন, তারা আমাকে কি করেছে আমি জানি না। আমি শুধু দোকান থেকে বের হয়েছি এত টুকু মনে আছে। আর কিছু নাই।

হাজীগঞ্জ বাজারস্থ স্বর্ণকার পট্টিতে অবস্থিত ভেনাস শিল্পালয়ের কর্নধার শিমুল সেন অভিনব বলেন, তারা আমাদের এখানে এসেছে। আমরা সেগুলো মেপে আবার দিয়ে দিয়েছি। শুনলাম যাওয়ার পথেই নাকি এগুলো চুরি হয়ে গেছে।

হাজীগঞ্জ থানার পুলিশ উপ-পরিদর্শক আবদুল্লাহ বলেন, আমরা সিসিটিভি ফুটেজ পেয়েছি। সেগুলো বিশ্লেষণ করছি। তারা কোন গলিতে এসেছে? কোথায় গিয়েছে? সেগুলো পর্যালোচনা করছি । আশা করি শীঘ্রই আমরা ভালো ফলাফল পাব।

সম্পর্কিত খবর