চাঁদপুর জেলা আইন শৃঙ্খলা কমিটির সভা

গাজী মোঃ ইমাম হাসানঃ চাঁদপুর জেলা প্রশাসনের আয়োজনে মাসিক জেলা আইন শৃঙ্খলা কমিটির সভা হয়েছে।

বৃহস্পতিবার সকাল ১০টায় চাঁদপুর জেলা প্রশাসক সম্মেলন কক্ষে জেলা প্রশাসক কামরুল হাসানের সভাপতিত্বে ও পরিচালনায় সভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতির বক্তব্য রাখেন চাঁদপুরের জেলা প্রশাসক কামরুল হাসান।এসময় তিনি বলেন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ঈদযাত্রা নিরাপদ রাখতে সকল বিভাগকে যৌথভাবে কাজ করতে হবে।ঈদকে সামনে রেখে ফিটনেস বিহীন কোন গাড়ি বা জলযান চলতে দেওয়া হবে না।এগুলো আমরা কঠোর ভাবে মনিটরিং করবো।

চাঁদপুর শহর যানজটে নাকাল।আগামী ১ সপ্তাহ চাঁদপুরে যানজট বৃদ্ধি পাবে। যানজট নিরসনে পুলিশ বিভাগ কাজ করছে।আসন্ন রমজান ঈদ উপলক্ষে চাঁদপুরে বিভিন্ন স্থান থেকে লোক আসবে। নৌ পথ, সড়ক পথে চাঁদপুরে যাত্রীদের বাড়তি চাপ থাকবে। ঘরমুখো মানুষের চাপ থাকার কারনেই যানজটের সৃষ্টি হচ্ছে। লঞ্চ, ট্রেন ও বাসে যাতে অতিরিক্ত যাত্রী ও পন্য বহন করতে না পারে সে দিকে খেয়াল রাখতে হবে।

ঈদে চাঁদপুরে যাতে কোন প্রকার যানজট না হয় সেদিকে সকলকেই খেয়াল রাখতে হবে। ঈদকে কেন্দ্র মানুষ যাতে নির্বিঘ্নে বাজার করে বাড়ি ফিরতে পারে তা নিশ্চিত করতে হবে। সেজন্য পুলিশ প্রশাসনের কাজ করতে হবে।

তিনি আরোও বলেন বর্তমানে দেশে তাপমাত্রা ক্রমাগত বৃদ্ধি পাচ্ছে।এই সময়টাতে সবাই সচেতন থাকতে হবে।কারন উচ্চ তাপদাহের কারনে অগ্নি দুর্ঘটনার পরিমান বাড়ছে।তাই সকল বাজার সমিতি ও মার্কেট কতৃপক্ষকে সচেতন থাকার আহবান করছি।

তিনি বলেন জেলার আইনশৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে নিয়মিত কাজ করে স্থানীয় প্রশাসনের সকল বিভাগ।মাদক ও চোরাচালান রোধে আমাদের আরোও বেশি করে কাজ করতে হবে।বাজার পরিস্থিতি স্বাভাবিক রাখতে নিয়মিত বাজার মনিটরিং করা হবে।যাতে কেউ মানুষকে জিম্মি করে অতি মুনাফা অর্জন করতে না পারে।

তিনি বলেন গ্রামীন অবকাঠামোর জন্য টিআর কাবিখার কাজগুলো যাতে সঠিক ভাবে হয়, সেদিকে নজর রাখতে হবে। কোন বিষয়ে অনিয়ম হয়ে থাকলে খতিয়ে দেখা হবে। হাজিগঞ্জে সরকারি চাল আটকের বিষয়ে তিনি বলেন সে বিষয়টি ভাল ভাবে খতিয়ে দেখা হচ্ছে। চাঁদপুরে কিশোরগং প্রতিরোধে সবাকেই সচেতন হতে হবে।যারা কিশোর গংয়ের নেতৃত্ব দেয় তাদেরকে চিহৃিত করে আইনের আওত্তায় নিয়ে আসতে পারলে দ্রুত কিশোর গং নিরসন সম্ভাব হবে।

সভায় বক্তব্য রাখেন পুলিশ সুপার মোঃ মিলন মাহমুদ (বিপিএম বার), নৌ পুলিশ সুপার কামরুজ্জামান, সিভিল সার্জন ডাঃ শাহাদাৎ হোসেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এ এস এম মুসা, জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, জেলা মুক্তিযুদ্ধা সংসদের সাবেক কমান্ডার যুদ্ধাহত মুক্তিযুদ্ধা এম এ ওয়াদুদ,চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি এ এইচ এম আহসান উল্ল্যাহ।

এসময় উপস্থিত ছিলেন হাইমচর উপজেলা নিবার্হী কর্মকর্তা চাই থোয়াইহলা চৌধুরী, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহনাজ, জেলা মৎস্য কর্মকর্তা গোলাম মেহেদী হাসান, , জেলা, সড়কের সার্ভেয়ার মারুফ হোসেন প্রমুখ।

সভায় নৌ পুলিশ, আনসার ভিডিপি, কোস্ট গার্ড, সড়ক বিভাগ, বিটাক, মৎস্য বিভাগসহ প্রশাসনের বিভিন্ন অধিদপ্তরের কর্মকর্তাগন উপস্থিত ছিলেন।

সম্পর্কিত খবর