চাঁদপুরে মেধাবী শিক্ষার্থীদের মাঝে ট্যাব বিতরণ

ইব্রাহিম খান : শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, আজকে বাংলাদেশ এতো এগিয়ে যাচ্ছে কারন আমাদের একজন যোগ্য প্রধানমন্ত্রী আছে। আমরা বীরের জাতি যতই বাধা আসুক আমরা এগিয়ে যাবোই।

৫ এপ্রিল বুধবার দুপুরে চাঁদপুর সদর উপজেলা পরিষদের হলরুমে উপজেলা পরিসংখ্যান অফিসের আয়োজনে স্মার্ট বাংলাদেশ বিনির্মানে বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো’র জনশুমারি ও গৃহগণনা -২০২১ প্রকল্পের ট্যাবসমূহ মাধ্যমিক বিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থীদের শিক্ষা কার্যক্রমে ব্যবহারের জন্য মাননীয় প্রধানমন্ত্রীর উপহার ট্যাব বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন,আমাদের যে জনশুমারি ও আদম শুমারি হয় তা এখন ডিজিটাল পদ্ধতিতে হয় ।মাননীয় প্রধানমন্ত্রী ভাবলেন এই ট্যাব গুলো ব্যবহার উপযোগী এবং আমাদের মেধাবী শিক্ষার্থীরা যেন এই ট্যাব ব্যবহার করতে পারে।তাই এই ট্যাব গুলো তোমাদের দেওয়া হচ্ছে। এই ট্যাব গুলো তোমরা নতুন নতুন জ্ঞান অর্জনের কাজে লাগাবে।তোমরা জানো একসময় যারা অন্তত স্বাক্ষর করতে পারতো না তাদেরকে নিরক্ষর বলা হতো।ঠিক তেমনি আগামী দিনে যারা কম্পিউটার চালাতে পারবেনা তাদেরকেও নিরক্ষর বলা হবে।তোমরা যখন কর্মজীবন শুরু করবে তখন কিন্তু এই প্রযুক্তির মাধ্যমেই কাজ করতে হবে। তোমরা কি বঙ্গবন্ধু সম্পর্কে জানো।তিনি আমাদের একটি স্বাধীন দেশ দিয়েছে।এখন তার মেয়ে এই দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে। আমি আশা করি তোমরা ভালো মানুষ হবে । শিক্ষার্থীরা ভালো মানুষ হিসেবে নিজেদের গেড়ে তুলতে হবে ও ভালো নাগরিক হবে।যাতে তোমাদের হাত ধরেই এদেশ এগিয়ে যায়।

চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহনাজের সভাপতিত্বে ও উপজেলা পরিসংখ্যান কর্মকর্তা বিপ্লব চক্রবর্তী পরিচালনায় এসময় উপস্থিত ছিলেন চাঁদপুর সদর উপজেলা চেয়ারম্যান নূরুল ইসলাম নাজিম দেওয়ান,ভাইস চেয়ারম্যান আইয়ুব আলী বেপারী, আবিদা সুলতানা, অতিরিক্ত পুলিশ সুপার আরাফাত সানি,জেলা শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত)জাহাঙ্গীর আলম, অতিরিক্ত পিপি অ্যাডভোকেট রঞ্জিত রায় চৌধুরী, জেলা মহিলা সংস্থার সভাপতি অধ্যাপিকা মাসুদা নূর খানসহ অন্যান্যরা ।

অনুষ্ঠানের শুরুতে শুভেচ্ছা বক্তব্য জেলা পরিসংখ্যান কর্মকর্তা আজাদুর রহমান।

উল্লেখ্য, চাঁদপুর সদর উপজেলার ৪০ টি মাধ্যমিক বিদ্যালয়ের ২৪০ জন শিক্ষার্থী মাঝে এদিন এই ট্যাব বিতরণ করা হয়।

সম্পর্কিত খবর