ওয়াইবাবুর দিঘীরপাড় রাস্তা পরিদর্শন করেন পৌর মেয়র

স্টাফ রিপোর্টার : চাঁদপুর পৌরসভার ১৪নং ওয়ার্ডের ওয়াইবাবুর দিঘীরপাড়ের সম্প্রাসারন রাস্তার ৭শ মিটার দিঘীর পাড়ের রাস্তা পরিদর্শনে কালে পৌর মেয়র এডভোকেট মো: জিল্লুর রহমান জুয়েল বলেছেন,পৌর এলাকার উন্নয়নে এলাকাবাসীর চলাচলের স্বার্থে টিকসই ভালমানের রাস্তা নির্মাণে আমার নজরদারী থাকবে। আমি চাই এখানে ভালমানের স্বচ্ছ ও টিকসই একটি সুন্দর রাস্তা নির্মান করা হউক।

এতে আমার পৌর পরিষদের পক্ষ থেকে সবধরনের সহযোগিতা থাকবে। এ রাস্তা নির্মাণে এলাকাবাসীর সহযোগিতা কামনা করে তিনি বলেন,এ রাস্তা নির্মান হলে আপনাদের সকলের মঙ্গল হবে,এ রাস্তা দিয়ে আপনাদের যানবাহন ব্যবহার করে ভালভাবে চলাচলে সুযোগ সৃষ্টি হবে। আপনাদের এলাকার গুরুত্ব বাড়বে। বিভিন্ন স্থানে মানুষ এখানে সহজে আসতে পারবে। এতে আপনাদের এলাকার গুরুত্ব পূর্বের চাইতে আরো বাড়বে।

তিনি এ কাজটি ভালভাবে করতে ঠিকাদারকে সহযোগিতা করার জন্য এলাকাবাসীর প্রতি আহবান জানান ও তাদের পক্ষ থেকে আন্তরিক সহযোগিতা কামনা করেন। তিনি রাস্তাটির যে সামান্য কাজ বর্তমানে হয়েছে,তা’দেখে সন্তুষ্টি প্রকাশ করেন এবং ঠিকাদারকে আগামী কাজ ভালভাবে করার জন্য মরামর্শ দেন।
সোমবার ইফতার পূর্ব মুহুতে শহরের বাবুর হাট দাসদী এলাকায় অবস্থিত ওয়াইবাবুর দির্ঘীর পাড় এলাকার এলজিইডি কর্তৃক নব নির্মিত রাস্তার কাজ পরিদর্শন কালে একথা বলেন।

এসময় মেয়রের সাথে ছিলেন, স্থানীয় সরকার প্রকৌশল বিভাগ (এলজিইডি)চাঁদপুরের সদর উপজেলা প্রকৌশলী স্নেহাল রায়,পৌর প্রকৌশলী নূরুল আমিন,চাঁদপুর প্রেসক্লাবের যুগ্ন সাধারন সম্পাদক মোহাম্মদ শওকত আলী ও ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স জাকির এন্টার প্রাইজের মো: জাকির হোসেন মিয়া।

তিনি আরো বলেন,আমি পৌরসভার মেয়র নির্বাচিত হওয়া পর এ পৌরবাসীর কল্যানে স্বচ্ছ ভাবে কাজ করার চেস্টা করে যাচ্ছি। আমি কোন ব্যক্তির কাছ থেকে কোন অন্যায় কাজকে সহায়তা করে কোন সুযোগ গ্রহন করিনি। ভবিষ্যতেও করার কোন চিন্তার আমার মধ্যে নেই। আমি সাধারন ভাবে সাধারন মানুষের সাথে মিলেমিশে জীবন কাটাতে চাই।

তিনি ঠিকাদারের উদ্দেশ্য বলেন,আমার পক্ষ থেকে কাজ করার ক্ষেত্রে কোন প্রকার বিকল্প চিন্তা করতে হবেনা। আমি চাই আপনি কাজ করে লাভ করবে,তবে খারাপ কাজ করলে চলবেনা। আমাকে ভালমানের কাজ বুঝিয়ে দিতে হবে। এ ক্ষেত্রে কোন প্রকার ছাড় দেওয়া আমার পক্ষে সম্বব হবেনা। এ কাজটির বাস্তবায়নে রয়েছেন, স্থানীয় সরকার প্রকৌশল বিভাগ (এলজিইডি)চাঁদপুর।

এ বিষয়ে এলজিইডি সদর উপজেলা প্রকৌশলী স্নেহাল রায় জানান,চাঁদপুর পৌর ১৪ নং ওয়ার্ডের ওয়াইবাবুর দিঘীর পাড়ের রাস্তা সম্প্রসারন কাজটি ৭শ” মিটার দৈর্ঘের, ৩ মিটার প্রস্তের এ রাস্তার কাজটি করতে ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স জাকির এন্টার প্রাইজকে ১ কোটি ৯৬ লাখ টাকায় কাজটি করতে অনুমতি দেওয়া হয়েছে।

গত প্রায় ১মাস পূর্বে এ রাস্তার কাজটির উদ্বোধন করা হয়। এ কাজটি হবে দিঘীর পাড়ে আরসিসি পিলারের মাধ্যমে পাইলিং করে,সেখানে স্লাব স্থাপন করে রাস্তার প্রস্ত নির্ধারন করা হবে। তার পর সে রাস্তাটি কার্পেটিংয়ের মাধ্যমে করার অনুমতি রয়েছে।

সম্পর্কিত খবর