শাহরাস্তিতে সেমাই কারখানা সীলগালা : ৪ ব্যবসায়ীকে জরিমানা

স্টাফ রিপোর্টার : চাঁদপুরের শাহরাস্তিতে অনুমোদন বিহীন একটি সেমাই কারখানা সীলগালা ও ভোক্তা অধিকার লঙ্ঘন করায় ৪ ব্যবসায়ীকে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

সোমবার (৩ এপ্রিল) বিকেলে উপজেলার সূচিপাড়া দক্ষিণ ইউনিয়নের নরিংপুর ও চিতোষী পশ্চিম ইউনিয়নের আয়নাতলী বাজারে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আমজাদ হোসেন।

তিনি বলেন, আজ শাহরাস্তির বিভিন্ন বাজারে পবিত্র রমজান মাসে নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দাম সহনীয় ও ভেজালমুক্ত রাখার লক্ষ্যে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এ সময় সূচিপাড়া দক্ষিণ ইউনিয়নের নরিংপুর বাজারে থাকা অনুমোদন বিহীন পানামা ফুড লিমিটেড নামে সেমাই তৈরির কারখানায় অভিযান চালিয়ে মালিক-শ্রমিক কাউকে না পেয়ে কারখানাটি সীল গালা করে দেয়া হয় এবং কারখানার মালিক নরিংপুর গ্রামের বাসিন্দা লোকমান হোসেনকে আগামী ৪৮ ঘন্টার মধ্যে আদালতে উপস্থিত থাকার নির্দেশ দেয়।

একইদিন অপর অভিযানে নরিংপুর বাজারে বিভিন্ন অনিয়ম ও ভোক্তা অধিকার লঙ্ঘন করায় রাকিব মিনি সুপার শপকে ১ হাজার, আয়নাতলী বাজারে সাইফুল ষ্টোরকে ২ হাজার, একই বাজারের বিসমিল্লাহ ষ্টোরের মালিককে ২ হাজার ও মেসার্স সোহাগ ষ্টোরের মালিককে ১ হাজার টাকা জরিমানা করা হয় বলে জানান এই কর্মকর্তা।

অভিযানে শাহরাস্তি থানার পুলিশ ও উপজেলা ভূমি অফিসের কর্মকর্তা কর্মচারি ও স্থানীয় জনপ্রতিনিধি সহযোগিতা করেন।

সম্পর্কিত খবর