মতলব উত্তরে ৬ ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা

মতলব উত্তর সংবাদদাতা : চাঁদপুরের মতলব উত্তর উপজেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালতের অভিযানে দুই দিনে বিভিন্ন ধারায় ৬ ব্যবসা প্রতিষ্ঠান ও ব্যাক্তিকে ৩১হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার (৩০মার্চ) ও শুক্রবার ৩১ মার্চ পৃথক ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন মতলব উত্তর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আশরাফুল হাসান।

তিনি বলেন, ৩১ মার্চ শুক্রবার মতলব উত্তর উপজেলার বেলতলী বাজারে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এসময় মোবাইল কোর্ট আইনের বিভিন্ন ধারায় ৩ ব্যক্তি এবং প্রতিষ্ঠানকে ২৪ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

এছাড়াও অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য প্রস্তুত, মেয়াদ উত্তীর্ণ পণ্য, ওজনে কারচুপি এবং নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দাম না রাখতে সতর্ক করে দেওয়া হয়। মতলব উত্তর থানা পুলিশ মোবাইল কোর্ট পরিচালনায় সহযোগিতা করেন।

এদিকে ৩০ মার্চ বৃহস্পতিবার অভিযানে ওজনে কারচুপি ও মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রি বন্ধে উপজেলার বিভিন্ন পয়েন্টে এবং সুজাতপুর বাজারে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এসময় মোবাইল কোর্ট আইনের বিভিন্ন ধারায় ৩ ব্যক্তি এবং প্রতিষ্ঠানকে ৭ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

এছাড়াও খুচরা ও পাইকারী ব্যবসায়ীদের মেয়াদ উত্তীর্ণ পণ্য, ওজনে কারচুপি এবং নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দাম না রাখতে সতর্ক করে দেওয়া হয়।

মতলব উত্তর থানা পুলিশের সদস্যরা মোবাইল কোর্ট পরিচালনায় সহযোগিতা করেন। এই ধরণের অভিযান অব্যাহত থাকবে বলে জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা।

সম্পর্কিত খবর