মতলবে ৬ ডায়াগনস্টিক ও ফার্মেসীকে ৪৪ হাজার টাকা জরিমানা

মাসুদ হোসেন : বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালকের অর্পিত ক্ষমতাবলে এবং চাঁদপুর জেলা প্রশাসক এর সার্বিক নির্দেশনা মোতাবেক চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলার নারায়নপুর বাজারে অভিযান পরিচালনা করেছেন চাঁদপুর জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

রবিবার (৫ মার্চ) ভোক্তা অধিকার আইন ২০০৯ মোতাবেক লঙ্ঘনজনিত অপরাধে মতলব দক্ষিণ উপজেলার নারায়নপুর বাজারে মেয়াদোত্তীর্ণ ঔষধ পাওয়ার অপরাধে নিউ মডার্ন ডায়াগনস্টিক সেন্টারকে ৮ হাজার টাকা, পপুলার ডায়াগনস্টিক সেন্টারকে ৮ হাজার টাকা, মীম ডায়াগনস্টিক সেন্টারকে ৫ হাজার টাকা, আধুনিক ডায়াগনস্টিক সেন্টারকে ১৫ হাজার টাকা, শেখ ফার্মেসিকে ৩ হাজার টাকা ও ম্যাক্স ডিজিটাল হাসপাতালকে ৫ হাজার টাকা সহ সর্বমোট ৬টি প্রতিষ্ঠানকে ৪৪ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করেন জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক নূর হোসেন।

চাঁদপুর জেলা পুলিশের সার্বিক নিরাপত্তায় এ অভিযান পরিচালনাকালে নূর হোসেন বলেন, ভোক্তার স্বার্থে নারায়নপুর বাজারে বিভিন্ন নিত্যপ্রয়োজনীয় দোকানের ব্যবসায়ীদেরকেও সতর্ক করে দেয়া হয়। ভবিষ্যতে যেন এরূপ অনৈতিক ও অযৌক্তিক কার্য থেকে বিরত থাকে তার জন্য আইনগত হুশিয়ারি করা হয়। অনিয়ম রোধে এবং দ্রব্যমূল্যের অযৌক্তিক উর্ধ্বগতি ঠেকাতে ভোক্তা অধিদপ্তর চাঁদপুর এর অভিযান পরিচালনা অব্যাহত থাকবে।

সম্পর্কিত খবর