নাসিরকোট ডিগ্রি কলেজের পুরস্কার বিতরণ

হাজীগঞ্জ সংবাদদাতা : হাজীগঞ্জের দ্বাদশগ্রাম ইউনিয়নের নাসিরকোট উচ্চ বিদ্যালয় ও নাসিরকোট শহীদ স্মৃতি ডিগ্রি কলেজের যৌথ বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হয়েছে।

বাংলাদেশ সরকারের সাবেক সিনিয়র সচিব, বিদ্যালয় ও কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি ড. শাহ কামালের সভাপতিত্বে শুক্রবার (৩ মার্চ) বেলা ১১টায় কলেজ মাঠে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, চাঁদপুর জেলা প্রশাসক কামরুল হাসান।

তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, মাননিয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০২১ সালের মধ্যে ডিজিটাল ও মধ্যম আয়ের বাংলাদেশের কথা বলেছেন। আজ আমরা সেই ডিজিটালের সুফল ভোগ করছি। তোমরা যারা শিক্ষার্থী আছ, ডিজিটালের সুফল হিসাবে সবার হাতে স্মার্ট মোবাইল ফোন দেখতে পাচ্ছি। এটা ভালো দিক যে, আমাদের আর্থ-সামার্জিক অবস্থার উন্নতি হয়েছে। তবে এই স্মার্ট ফোনকে পড়ালেখার সহায়ক হিসাবে গ্রহণ করতে হবে।

তিনি আরো বলেন, মাননিয় প্রধানমন্ত্রীর ভিশন অনুযায়ী ২০৪১ সালের মধ্যে আমরা উন্নত, সমৃদ্ধ ও স্মার্ট বাংলাদেশ হবো। সে লক্ষ্যে তিনি কাজ করে যাচ্ছেন। যার দায়িত্ব আমাদের সবার কাঁধে। সমৃদ্ধ বাংলাদেশের স্মার্ট নাগরিক হতে হলে তোমাদেরকে যোগ্য করে করে গড়ে তুলতে হবে। এজন্য তোমাদেরকে পড়ালেখা করতে হবে। যদি তুমি সু-নাগরিক হিসাবে নিজেকে গড়ে তুলতে পার, তাহলে তুমিই সফলতা লাভ করবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে পুলিশ সুপার মো. মিলন মাহমুদ শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, অনুষ্ঠানে উপস্থিত প্রায় সকল শিক্ষার্থীর হাতে স্মার্ট মোবাইল ফোন রয়েছে। তবে মোবাইলের ভালো দিক গ্রহণ করবে, খারাপ দিক নয়। কারণ, এই মোবাইল ফোন জীবনের স্বাভাবিক গতিধারাকে দূরে ঠেলে দিচ্ছে। আমরা সামাজিক, পারিবারিক কিংবা একান্ত বা ব্যক্তিগত সময়েও বেশিরভাগ মোবাইল ফোনের সাথেই থাকছি (ব্যবহার করছি)।

তিনি আরো বলেন, তোমরা যারা আজকের শিক্ষার্থী, তারাই আগামি দিনের স্মার্ট বাংলাদেশের সারথি। সেই স্মার্ট বাংলাদেশের সারথি হতে হলে, নিজেকে দক্ষ ও যোগ্য নাগরিক হিসাবে গড়ে তুলতে হবে।

নাসিরকোট শহীদ স্মৃতি ডিগ্রি কলেজের প্রভাষক মো. মাহবুব-হাসানের উপস্থাপনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে আরো বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মেহেদী হাসান মানিক, বীরমুক্তিযোদ্ধা আব্দুর রব খোকন বিএসসি, কলেজ শিকদের পে ভারপ্রাপ্ত অধ্য আইয়ূব আবেদীন চৌধুরী, বিদ্যালয়ের শিকদের পে প্রধান শিক মো. সাইফুল আলম প্রমুখ।

বক্তব্য শেষে ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ী এবং মেধাবী শিক্ষার্থীদের হাতে পুরস্কার ও সম্মাননা ক্রেস্ট তুলে দেন অতিথিবৃন্দ। এর আগে অনুষ্ঠানের শুরুতেই নাসিরকোট শহীদ মুক্তিযোদ্ধাদের সমাধীস্থলে পুস্পস্তবক অর্পন করে শ্রদ্ধা নিবেদন এবং দোয়া ও মোনাজাতের মাধ্যমে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ মহান মুক্তিযুদ্ধে নিহত সকল শহীদের মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাতে অংশগ্রহণ করেন অতিথিবৃন্দ।

অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন মাজিদ থেকে তেলওয়াত করেন শিক্ষার্থী মো. নাঈম হোসেন, পবিত্র গীতা পাঠ করেন, অবিচল মন্ডল। এরপর দাঁড়িয়ে সমবেত কন্ঠে জাতীয় সংগিত পরিবেশ করেন উপস্থিত সকলে। এ সময় বাংলাদেশ সরকারের সাবেক সচিব ও কলেজ পরিচালনা পর্ষদের বিদ্যোৎসাহী সদস্য মো. মুয়াজ্জেম হোসাইন, দাতা সদস্য বীরমুক্তিযোদ্ধ সিরাজুল হক, হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ জোবাইর সৈয়দ প্রমুখ।

সম্পর্কিত খবর