উদয়ন শিশু বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও পুরস্কার বিতরণ

স্টাফ রিপোর্টার : চাঁদপুর শহরের উদয়ন শিশু বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। উদয়ন শিশু বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আলহাজ্ব জাহাঙ্গীর আখন সেলিমের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক তমাল কুমার ঘোষের পরিচালনায় প্রধা৷ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক ইমতিয়াজ হোসেন।

তিনি বলেন,চাঁদপুরে আনের গিরো সুনাম ধন্য শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে। এ প্রতিষ্ঠানে ১৯৮২ সালে প্রতিষ্ঠা লাভ করে।এ অনুষ্ঠানে থাকতে পেরে আমি নিজেকে আমি গর্ববোধ মনে করি যে আসলে মনে করছি। আজকে যারা শিশু তারা আগামী দিনের এদেশে নেতৃত্ব দিবে। এইসব কোমলমতি শিশুদেরকে মানবিক গুণাবলীতে এদেশ আরো উন্নত হবে। বাংলাদেশ বিনিময়ে যে স্বপ্ন দেখছি পূরণ করা সম্ভব হবে। আমাদের চারপাশে যেসব বিদ্যালয়গুলো রয়েছে তার শিক্ষা ব্যবস্থা কম্পিটিশন অনেক বেশি। এ বিদ্যালয়ে যেসব শিক্ষক শিক্ষিকা রয়েছেন তারা যদি নিশ্চিত করতে পারেন কোমলমতি শিশুরা ভালো শিক্ষা লাভ করতে পারে।

বিকালে পরিচালনা কমিটিটি যদি শক্তিশালী হয় তাহলে এই বিদ্যালয়ের আরো উন্নয়ন হবে। চাঁদপুর জেলাটি খুব বড় নয়। আসান আলী ও মাতৃবি সরকারি উচ্চ বিদ্যালয় এটি যেভাবে সুনাম বইয়ে দেখে এনেছে উদয়নে অনেক সুনাম রয়েছে। এ বিদ্যালয় কি আরো অনেক দূর এগিয়ে যাবে বলে আমি বিশ্বাস করি। আমরা প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাই এজন্য কোমলমতি শিশুদেরকে কোভিট টিকার মাধ্যমে এনেছে।শিশুদেরকে বিদ্যালয়ের মধ্যে আবদ্ধ রেখে শিক্ষা না দিয়ে, তাদেরকে খেলাধুলার মাধ্যমে বিকশিত করা প্রয়োজন। তবেই তারা খেলাধুলা এবং শিক্ষার মাধ্যমে বেড়ে উঠতে পারে।

এ সময় আরো বক্তব্য রাখেন সুভাষ চন্দ্র রায়, চাঁদপুর প্রেসক্লাবেন সভাপতি এ এইচএম আহসান উল্যাহ,বিদ্যালয়ের অধ্যক্ষ নাজমুন নাহার।

উদ্বোধন শেষে অতিথিগণ বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন করেন।

সম্পর্কিত খবর