শাহতলী যোবাইদা বালক সপ্রাবিতে বার্ষিক ক্রীড়া ও পুরস্কার বিতরণ

চাঁদপুর খবর রিপোর্ট : চাঁদপুর সদর উপজেলার ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের ৪নং ওয়ার্ডের ২৯নং উত্তর শাহতলী যোবাইদা বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ-২০২৩ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

গতকাল ১মার্চ (বুধবার) সকাল ১০টায় বিদ্যালয়ের হলরুমে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আবুল কালাম আজাদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বিদ্যালয় ম্যানেজিং কমিটির দাতা সদস্য এবং দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।

প্রধান অতিথি বিদ্যালয় ম্যানেজিং কমিটির দাতা সদস্য এবং দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী বক্তব্যে বলেন, খেলাধূলা আয়োজন করলে শিক্ষার্থীরা আনন্দ পায়। কোন শিক্ষার্থীর পড়ালেখার খরচ চালাতে কোন সমস্যা হলে, আমাকে জানাবে, আমি সার্বিক সহযোগিতা করব। তোমাদের যাদের স্কুল ড্রেস নেই, তাদের স্কুল ড্রেস দিব। আমাদের ঝড়ে পড়া রোধ করতে হবে। তোমাদের ভালো মানুষ হতে হবে। খেলাধূলার মাধ্যমে মনের বিকাশ ঘটে। শিক্ষকদের সম্মান করতে হবে, পিতা-মাতাকে সম্মান করতে হবে। মানবিক মূল্যবোধের অধিকারী হতে হবে। আজকে তোমাদের যেমন খুশি, তেমন সাজ পর্বটি উপস্থাপন খুবই ভালো হয়েছে। এখানে কিছু শিখনীয় আছে। কিভাবে নিজেকে উপস্থাপন করা যায়, তা যেমন খুশি, তেমন সাজ এর মাধ্যমে তুলে ধরা যায়। তোমরা আগামীতে আরো বেশি অংশগ্রহন করবে।

তিনি বলেন,খেলাধূলায় হারজিত থাকবে। এতে তোমরা কেউ মন খারাপ করবে না। পড়াশুনার পাশাপাশি খেলাধূলা অপরিহার্য। খেলাধূলার মাধ্যমে মন মানসিকতার পরিবর্তন হয়। বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ছাত্রছাত্রীদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। পুরস্কারের জন্য সবাই প্রতিযোগিতায় অংশ গ্রহন করে। লেখাপড়ার পাশাপাশি খেলাধূলায় করতে হবে।

তিনি আরো বলেন, বিদ্যালয়ে লেখাপড়ার মান অনেক ভালো। শিক্ষকরা সবসময় বিদ্যালয়ে লেখাপড়ার মান কিভাবে বৃদ্ধি করা যায়, তার জন্য কাজ করেন। তাই তোমাদের ভালো ফলাফল ও মানবিক মানুষ হয়ে বিদ্যালয়ের সুনাম ধরে রাখতে হবে। এ বিদ্যালয় থেকে একজন শিক্ষার্থী বৃত্তি পেয়েছে। এটা স্কুলের জন্য ভালো অর্জন। বর্তমান সরকার শিক্ষাবান্ধক সরকার । এ সরকারের আমলে এখানে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে ৪তলা বিশিষ্ট একাডেমিক ভবন নির্মান করা হয়েছে। এজন্য আমি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপিকে।

২৯নং উত্তর শাহতলী যোবাইদা বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক মোঃ দিদার হোসেন মিজি’র পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জিলানী চিশতী কলেজের অধ্যক্ষ মোঃ হারুন-অর রশিদ, উত্তর শাহতলী জোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নয়ন চন্দ্র দাস, জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মোহসিন উদ্দিন, ৩০নং মধ্য শাহতলী কাদেরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মোসাঃ তহমিনা আক্তার, জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষিকা ফাহিমা জাহান, ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের মহিলা মেম্বার মিসেস ফিরোজা বেগম, ৪নং শাহমাহমুদপুর ইউনিয়ন আওয়ামীলীগের বিজ্ঞান বিষয়ক সম্পাদক সাবেক মেম্বার অভিভাবক সফিক কারী, ধর্ম বিষয়ক সম্পাদক ও অভিভাবক মো: আবুল কাসেম কারী, প্রচার ও প্রকাশনা সম্পাদক ও অভিভাবক মোঃ মনির চৌধুরী, ৪নং শাহমাহমুদপুর ইউনিয়ন যুবদলের যুগ্ম-সম্পাদক ও অভিভাবক মোঃ মজিব কারী ,বিদ্যালয়ের সহকারি শিক্ষিকা শাহিনা আক্তার প্রমুখ ।

এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক মোঃ শাহাদাৎ হোসেন, বিদ্যালয়ের সহকারি শিক্ষিকা শামীমা সুলতানা, সহকারি শিক্ষিকা নাজিয়া মাহবুব, বিদ্যালয়ের সহকারি শিক্ষক মো: কবির হোসেন চৌধরী, বিশিষ্ট বালু ব্যবসায়ী মোঃ জাহাঙ্গীর মিজি, অভিভাবক রিভানা আক্তার, অভিভাবক লাখি বেগম, অভিভাবক ফারজানা আক্তারসহ শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ।

অনুষ্ঠানের শুরুতে যেমন খুশি তেমন সাজ পর্বের শুরু হয়। পরে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও যেমন খুশি তেমন সাজ পর্বে বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার প্রদান করেন প্রধান অতিথি বিদ্যালয় ম্যানেজিং কমিটির দাতা সদস্য ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদীসহ অতিথিবৃন্দ।

এসময় অনুষ্ঠানের প্রধান অতিথি বিদ্যালয় ম্যানেজিং কমিটির দাতা সদস্য ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী কে বিদ্যালয়ের পক্ষ থেকে উপহার প্রদান করেন বিদ্যালয় প্রধান শিক্ষক মোঃ আবুল কালাম আজাদ। অন্যান্য অতিথিবৃন্দ গণকে উপহার প্রদান করেন প্রধান অতিথি বিদ্যালয় ম্যানেজিং কমিটির দাতা সদস্য ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।

অনুষ্ঠানের শুরুতে অতিথিদের বেইজ পরিধান করেন বিদ্যালয়ের শিক্ষকবৃন্দ। পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন বিদ্যালয়ের চতুর্থ শ্রেনির শিক্ষার্থী মোঃ ফজলে রাব্বি চৌধুরী।

সম্পর্কিত খবর