শিক্ষা প্রতিষ্ঠানের ভারপ্রাপ্ত প্রধানের দায়িত্ব নিয়ে প্রকাশিত চিঠিটি ভূয়া

চাঁদপুর খবর রির্পোট: শিক্ষা প্রতিষ্ঠানের ভারপ্রাপ্ত প্রধানের দায়িত্ব ছয় মাস পর পর পরিবর্তন করতে হবে দাবি করে যে চিঠিটি ছড়িয়ে পড়েছে তা ভুয়া বলে জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

গতকাল ২৭ফেব্রুয়ারী (সোমবার) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে বিষয়টি জানিয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

শিক্ষামন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়ের স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে জারিকৃত (স্মারক নম্বর- শিম/শা:১১/৩-৯/২০১১/২৫৬, তারিখ: ০৬/০৬/২০১১ এর স্থলাভিষিক্ত উল্লেখ করে) ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের দায়িত্ব পালন বিষয়ে উচ্চ শিক্ষা বিভাগের উপসচিব মো. মিজানুর রহমানের নাম ও স্বাক্ষর ব্যবহার করে গত ১৩ ফেব্রুয়ারি জারিকৃত ভুয়া একটি পত্র সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক আলোড়ন সৃষ্টি করেছে। ওই স্মারকে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের দায়িত্ব পালনের বিষয়ে এ বিভাগ থেকে কোনো পত্র জারি করা হয়নি।

মন্ত্রণালয় আরও বলছে, এ ধরনের প্রতারক চক্র থেকে সংশ্লিষ্ট সবাইকে সতর্ক থাকার জন্য এবং বর্ণিত ভুয়া পত্রের আলোকে কোনো কার্যক্রম গ্রহণ না করার জন্য অনুরোধ করা হলো। উল্লেখ্য, শিক্ষা প্রতিষ্ঠানের এমপিও, ব্যক্তি এমপিও, পদোন্নতি, বিষয় খোলা, বিভাগ খোলা ও নাম পরিবর্তন ইত্যাদি সংক্রান্ত সব নির্দেশনা এ বিভাগের দাপ্তরিক ওয়েবসাইটে প্রকাশ করা হয়।

জানা গেছে, গত ২০ ফেব্রুয়ারি বেশ কয়েকটি প্রচারমাধ্যম ওই ভুয়া চিঠিটি নিয়ে প্রতিবেদন প্রকাশ হয়। এর প্রেক্ষিতে শিক্ষামন্ত্রণালয় এ বিজ্ঞপ্তি প্রকাশ করে।

সম্পর্কিত খবর