চাঁদপুর জেলা বিএনপির উদ্যোগে বিশাল পদযাত্রা কর্মসূচি

ইব্রাহিম খান : বিএনপি’র কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে চাঁদপুর জেলা বিএনপির আয়োজনে তেল, গ্যাস, বিদ্যুৎ, চাল, ডাল, আটা সহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্য ও সার, ডিজেল সহ কৃষি উপকরণের লাগামহীন মূল্য বৃদ্ধির প্রতিবাদে এবং গণতন্ত্র পুনরুদ্ধার, সরকারের পদত্যাগ, বেগম খালেদা জিয়া ও নেতা-কর্মীদের মুক্তিসহ ১০ দফা দাবীতে চাঁদপুরে বিশাল পদযাত্রা কর্মসূচি পালন করা হয়েছে ।

২৫ ফেব্রুয়ারী শনিবার সকালে শহরের চিত্রলেখা মোড় থেকে পদযাত্রা কর্মসূচি শুরু হয়ে বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে জেলা বিএনপি’র কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়।

পদযাত্রার পূর্বে সংক্ষিপ্ত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে রাখেন বিএনপির কেন্দ্রীয় কমিটির বিশেষ সম্পাদক আসাদুজ্জামান রিপন। তিনি বলেন, এই সরকারের অধিনে কোন সুষ্ঠ নির্বাচন হতে পারে না। এই সরকার জনগণের পবিত্র আমানত ধ্বংস করেছে।এদের কি জনগণ ভোট দিয়েছে । এই সরকার হলো হারাম সরকার। এই সরকারকে জনগণ কোন ম্যান্ডেট দেয়নি। কাজেই এই সরকার যে সুযোগ সুবিধা নেয় সেটা হালাল না হারাম।তারা ব্যাংক গুলোকে লুট করেছে।

তিনি বলেন, আমারা চাই দেশে একটা অবাধ সুষ্ঠ নির্বাচন হোক। যেখানে জনগণের সরকার থাকবে।মানুষের আমানত ধ্বংস হবে না।আমাদের নেত্রীকে অন্যায় ভাবে মিথ্যা মামলায় সাজা দিয়েছে।সরকারের কোন মন্ত্রী বলে খালেদা জিয়া রাজনীতি করতে পারবে আবার কোন মন্ত্রী বলে রাজনীতি করতে পারবে না। এটিই প্রমান করে সরকারের মধ্যে কোন সমন্বয় নেই।

রিপন বলেন, আমরা নির্বাচন চাই বলেই আজকে পদযাত্রা করছি।তবে এই সরকারের অধিনে নয়।নির্বাচন হতে হবে তত্বাবধায়ক সরকারের অধিনে । এই সরকার রাতের আধারের সরকার। এ সরকার ভোট চুরিকরে ক্ষমতায় এসেছে। আমরা জানি এই সরকার লক্ষ লক্ষ কোটি টাকা আত্মসাৎ করেছে। ৫০ হাজার কোটি টাকা এই সরকারের লোকেরা লুটপাট করেছে। এই দেশ আজ অর্থ শূন্য । এমন সরকার চাইনা যারা দুর্নীতি করে,এমন সরকার চাইনা যারা ব্যাংকের টাকা লুট পাট করে।
এই সরকারের শিক্ষামন্ত্রী শিক্ষা ব্যবস্থায় ভুল তথ্য দিয়ে শিক্ষার্থীদের ভুল শিক্ষা দিতে চেয়েছিল। তাই তিনি কিছু বই পরিবর্তন করেছেন। তাতে ১২০ কোটি টাকা ক্ষতি হয়েছে।এই শিক্ষামন্ত্রীর পদত্যাগ করা উচিত। কিন্তু তারা অপরাদ করেও পদত্যাগ করবেনা। কারণ তাদের লজ্জা শরম কম। তাই আমরা সরকারের পদত্যাগ দাবী করে পদযাত্রা কর্মসূচি শুরু করছি।

চাঁদপুর জেলা বিএনপির সভাপতি শেখ ফরিদ আহমেদ মানিকের সভাপতিত্বে অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় কমিটির ব্যাংকিং ও রাজস্ব বিষয়ক সম্পাদক সাবেক এমপি লায়ন হারুনুর রশীদ,বিএনপির কেন্দ্রীয় নেতা এম এ হান্নান ।

চাঁদপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাড. সলিম উল্যাহ সেলিমের পরিচালনায় এসময় উপস্থিত ছিলেন,খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক ডা. শামীম আহমেদ, চাঁদপুর জেলা বিএনপির সাবেক যুগ্ম আহ্বায়ক মাহবুব আনোয়ার বাবলু, সাবেক সাংগঠনিক সম্পাদক জসিম উদ্দিন খান বাবুল, সাবেক যুগ্ম আহ্বায়ক মুনির চৌধুরী,সেলিমউস সালাম, পৌর বিএনপির সভাপতি আক্তার হোসেন মাঝি,সাধারণ সম্পাদক অ্যাড. হারুনূর রশীদ, সদর উপজেলা বিএনপির সভাপতি শাহজালাল মিশন, সাধারন সম্পাদক অ্যাড. জাহাঙ্গীর হোসেন খানসহ বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ। এর আগে দলীয় নেতাকর্মীরা খন্ড খন্ড মিছিল নিয়ে অনুষ্ঠান স্থলে উপস্থিত হয়।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন তেলওয়াত করেন চাঁদপুর জেলা বিএনপির সাবেক যুগ্ম আহ্বায়ক মুনির চৌধুরী।

সম্পর্কিত খবর