চাঁদপুর সরকারি কলেজের ৭৫ বছর পূর্তি ও পূনর্মিলনী

মোঃ মাসুদ হোসেন / মোঃ রানা সরকার ঃ চাঁদপুর জেলার ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ চাঁদপুর সরকারি কলেজের ৭৫ বছর পূর্তি ও প্রাক্তন শিক্ষার্থীদের অংশগ্রহণে দু’ দিনব্যাপী উৎসবের গতকাল ২৪ ফেরুয়ারী প্রথম দিন বর্ণিল আয়োজন ও উৎসবমূখর পরিবেশে সম্পন্ন হয়েছে।

চাঁদপুর স্টেডিয়াম ও চাঁদপুর সরকারি কলেজ ক্যাম্পাস, এ দু’টি ভেন্যুতে কর্মসূচির আয়োজন করা হয়। প্রথম দিবসে গতকাল ২৪ ফেব্রুয়ারি শুক্রবার সকাল থেকে বিকেল পর্যন্ত নিবন্ধনিত শিক্ষার্থীরা কলেজ ক্যাম্পাস থেকে উৎসবের বিভিন্ন উপকরণ সংগ্রহ সম্পন্ন করে। এদিন বিকেল ৩টা থেকে চাঁদপুর স্টেডিয়াম ভেন্যুতে প্রাক্তন ও অধ্যায়নরত শিক্ষার্থীদের উপস্থিতি মিলন মেলায় পরিণত হয়।

বিশেষ করে প্রাক্তন শিক্ষার্থীরা একে অপরের সাথে দেখা হলেই আবেগে আপ্লুত হতে দেখা গেছে। অনেকেই সেলফি তোলেন, উচ্ছাসে মেতে উঠতে দেখা যায়। সন্ধ্যায় প্রাক্তন শিক্ষার্থীদের সম্মানে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এছাড়া আতশবাজি ও লেজার শো উপস্থিত সবাইকে মুগ্ধ করে। এক পর্যায়ে সাংস্কৃতিক অনুষ্ঠান শুরুর পূর্বে সকল অংশগ্রহণকারী প্রাক্তন ও কলেজে অধ্যায়নরত শিক্ষার্থীদের উদ্দেশ্যে সূচনা বক্তব্য রাখেন উদ্যাপন পরিষদের সদস্য সচিব পৌর মেয়র অ্যাডঃ জিল্লুর রহমান জুয়েল। বিকেলে একদিকে চলছে হাল্কা নাস্তা পরিবেশন, অন্যদিকে চলছে নান্দনিক মঞ্চে নৃত্য ও সঙ্গীতানুষ্ঠান। এ পর্বে সঙ্গীত পরিবেশন করেন বাংলাদেশের প্রখ্যাত কণ্ঠশিল্পী সাবিনা ইয়াসমিন, দিনাত জাহান মুন্নি ও সেরা কাওয়ালী দল।

এ পর্বের অতিথি হিসেবে দর্শক সারিতে এসে আসনগ্রহণ করেন চাঁদপুর-৩ আসনের সাংসদ শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি, চাঁদপুরের জেলা প্রশাসক কামরুল হাসান, পুলিশ সুপার মোঃ মিলন মাহমুদ বিপিএম (বার), শিক্ষা প্রকৌশলী অধিদপ্তরের প্রধান প্রকৌশলী দেলোয়ার মজুমদারসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ। এছাড়া উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ডাঃ জে আর ওয়াদুদ টিপু, স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডাঃ সৈয়দা বদরুন নাহার চৌধুরী,

চাঁদপুর সরকারি কলেজের অধ্যক্ষ ও উৎসব কমিটির সভাপতি অধ্যাপক অসিত বরণ দাশ, উদযাপন পরিষদের সদস্য সচিব ও চাঁদপুর পৌর মেয়র জিল্লুর রহমান জুয়েল, রেজিস্ট্রশন উপ-কমিটির আহ্বায়ক ও পুরাণবাজার ডিগ্রি কলেজের অধ্যক্ষ রতন কুমার মজুমদার, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান নুরুল ইসলাম নাজিম দেওয়ান, ভাইস চেয়ারম্যান আইয়ুব আলী বেপারী, সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহনাজ,

চাঁদপুর সরকারি কলেজের উপাধ্যক্ষ প্রফেসর আবুল খায়ের সরকার, ফরিদগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাড. জাহিদুল ইসলাম রোমান, কেন্দ্রীয় যুবলীগ নেতা অ্যাডঃ জাফর ইকবাল মুন্নাসহ জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ। সুসজ্জিত এবং নান্দনিক বিশাল প্যান্ডেলে সারিবদ্ধভাবে বসে অনুষ্ঠান উপভোগ করেন নিবন্ধিত প্রাক্তন শিক্ষার্থী ও বর্তমান কলেজ পড়ুয়া শিক্ষার্থীদের উপস্থিতিতে বিশাল মিলনমেলায় পরিণত হয়।

আজ ২৫ ফেব্রুয়ারি শনিবার সকাল সাড়ে ৮ টায় নিবন্ধিত শিক্ষার্থীদের অংশগ্রহণে চাঁদপুর সরকারি কলেজ ক্যাম্পাস থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে স্টেডিয়ামের মূল ভেন্যুতে শেষ হবে। সকাল ১১ টায় চাঁদপুর স্টেডিয়ামের মূল ভেন্যুতে চাঁদপুর সরকারি কলেজের দু’দিনব্যাপী ৭৫ বছর পূর্তি ও প্রাক্তন শিক্ষার্থীদের মিলনমেলার আনুষ্ঠানিক উদ্বোধন করবেন শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি।

সম্পর্কিত খবর