চাঁদপুর সরকারি কলেজের ৭৫ বছর পূর্তি ও পুর্নমিলনী

চাঁদপুর খবর রিপোর্ট : আজ ২৪ ফেরুয়ারী থেকে দুদিন ব্যাপী চাঁদপুর সরকারি কলেজের ৭৫ বছর পূর্তি ও পুর্নমিলনী অনুষ্ঠান ।

ঘটবে প্রাক্তন ছাত্র-ছাত্রীদের মিলন মেলা । গতকাল বৃস্পতিবার বিকেল থেকে শুভেচ্ছা উপহার বিতরণ শুরু হয়েছে । যদিও শুভেচ্ছা উপহার সংগ্রহ করতে প্রাক্তন শিক্ষার্থীদের পড়তে নানা বিড়ম্বনা ।

দুই দিন ব্যাপী আয়োজনের অনুষ্ঠান সূচির মধ্যে রয়েছে: ২৪ ফেব্রুয়ারি সকাল ১০টায় চাঁদপুর সরকারি কলেজে শুভেচ্ছা উপহার বিতরণ, বিকেল ৩টায় চাঁদপুর স্টেডিয়াম উৎসব প্রাঙ্গণে প্রবেশ ও শুভেচ্ছা বিনিময়, বিকেল সাড়ে ৪টায় চা চক্রে অংশগ্রহণ, সন্ধ্যা ৬টায় সাংস্কৃতিক অনুষ্ঠান । সন্ধ্যার অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি। রাত ৯টায় নৈশভোজ।

২৫ ফেব্রুয়ারি সকাল ৮টা ১৫ মিনিটে কলেজ প্রাঙ্গন থেকে চাঁদপুর স্টেডিয়াম পর্যন্ত আনন্দ শোভাযাত্রা । শোভাযাত্রার নেতৃত্বে দিবেন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি।

সকাল ৮টা ৪৫ মিনিটে সকালের নাস্তা, ৯টা ৪৫ মিনিটে উদ্বোধন অনুষ্ঠান, সকাল ১০টা ৪০ মিনিটে স্মরণিকা ও তথ্যপঞ্জির মোড়ক উন্মোচন, সকাল ১০টা ৪৫ মিনিটে তথ্য ও চিত্র প্রদর্শন, সকাল ১০টা ৫৫ মিনিটর প্রাক্তণ শিক্ষার্থী ও বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা। এদিন সকাল ১১টা ১০ মিনিটে চা চক্র, সকাল ১১টা ২৫ মিনিটে কলেজ নিয়ে প্রাক্তণ শিক্ষার্থীদের ভাবনা, বেলা ১২টায় বর্তমান শিক্ষার্থীদের প্রতিভা উপস্থাপন, দুপুর ১টা ৫ মিনিটে মধ্যহ্ন ভোজ, বিকেল ৩টায় স্মৃতিচারণ, বিকেল ৪টায়, র‌্যাফেল ড্র ও ক্রীড়া প্রতিযোগিতা, বিকেল ৪ টা ৩০মিনিটে চা চক্র, সন্ধ্যা ৬ টায় সাংস্কৃতিক সন্ধ্যা ও রাত ১০টা ৩০মিনিটে সমাপনী।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি।

আয়োজন সফল করতে সবার সহযোগিতা কামনা করেছেন চাঁদপুর সরকারি কলেজে ৭৫ বছর পূর্তি উদযাপন কমিটির আহ্বায়ক ও চাঁদপুর সরকারি কলেজ অধ্যক্ষ প্রফেসর অসিত বরণ দাস, সদস্য সচিব ও চাঁদপুর পৌরসভার মেয়র জিল্লুর রহমান জুয়েল।

উদ্বোধনী অনুষ্ঠানে চাঁদপুরের বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের ৭৫জন নারী ও পুরুষ শিল্পীর সমন্বয়ে সমবেত জাতীয় সংগীত ও দেশাত্ববোধক গান তার সাথে আরও ২৫জন নৃত্য শিল্পী নাচ পরিবেশন করবেন। জমকালো এ আয়োজনে দেশের সেরা লাইট ও সাউন্ড নিয়ে প্রথমদিন মঞ্চ মাতাবেন দেশের সেরা কাওয়ালি শিল্পী সমির কাওয়াল, দেশ বিদেশের মঞ্চ মাতানো কন্ঠ শিল্পী সাবিনা ইয়াসমিন ও আধুনিক কন্ঠশিল্পী দিনাত জাহান মুন্নি এবং দেশের সেরা মিউজিক দল ইমন চৌধুরী।

এছাড়া দ্বিতীয় দিন একই মঞ্চ সংগীত পরিবেশন করবেন, ভারতবর্ষের সেরা বাংলার গায়ক নচিকেতা, দেশের অন্যতম সেরা ব্যান্ডদল শিরোনামহীনসহ আরও অনেকে।

সম্পর্কিত খবর