পুরাণবাজার মধুসূদন উবিতে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা

স্টাফ রির্পোটার: চাঁদপুর পুরাণবাজার মধুসূদন হরিসভা (এমএইচ) উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান-২০২৩ সম্পন্ন হয়েছে।

গতকাল ৯ফেব্রুয়ারী (বৃহস্পতিবার) বিদ্যালয় মাঠে দুই পর্বের এ আয়োজন অনুষ্ঠিত হয়।

সকাল সাড়ে দশটায় প্রধান অতিথি হিসেবে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা উদ্বোধন করেন চাঁদপুর পৌরসভার মেয়র মোঃ জিল্লুর রহমান জুয়েল।

ঙঅনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁদপুর চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি সভাপতি, বিশিষ্ট সমাজসেবক ও শিক্ষানুরাগী আলহাজ্ব মোঃ জাহাঙ্গীর আখন্দ সেলিম।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও চেম্বারে সিনিয়র সহ-সভাপতি বাবু সুভাষ চন্দ্র রায়ের সভাপ্রধানে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন চাঁদপুর পৌরসভার প্যানেল মেয়র মোহাম্মদ আলী মাঝি, চাঁদপুর চেম্বারে সহ-সভাপতি তমাল কুমার ঘোষ। এ সময় অন্যান্য অতিথি, অভিভাবক ও শিক্ষার্থী বৃন্দ উপস্থিত ছিলেন।

বিকালে অনুষ্ঠিত হয় বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা পুরস্কার বিতরণ, মেধা পুরস্কার এবং বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক সূর্যকুমার নাথের দেয়া শিক্ষাবৃত্তি প্রদান।

পুরস্কার বিতরণ করেন ২য় পর্বের প্রধান অতিথি সদর উপজেলা শিক্ষা অফিসার মোঃ কামাল হোসেন।

প্রধান শিক্ষক গনেশ চন্দ্র দাসের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এবং বক্তব্য রাখেন আয়কর আইনজীবী আব্দুল্লা আল ফারুক, উপজেলা ইন্ঞ্জিঃ শিক্ষা প্রকৌশল অধিদপ্তর মেহেদী হাসান, দ্বারকনাথ (ডিএন) উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ হোসেন,চাঁদপুর পৌর ভুমি কর্মকর্তা মোঃ লতিফ মিয়া গাজী।

এসময় ম্যানেজিং কমিটির সদস্য জাকির হোসেন খান শিপন, বিপ্লব কুমার গোপ সহ শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন। বার্ষিক ক্রীড়া পরিচালনা করেন বিদ্যালয়ের ক্রীড়া শিক্ষক মোঃ ওয়াহিদুর রহমান লাবু।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে চাঁদপুর পৌরসভার মেয়র মোঃ জিল্লুর রহমান জুয়েল বলেছেন, ‘সুন্দর ও সুস্থ জীবন গঠনে এবং প্রতিযোগিতামূলক মনোভাব সৃষ্টিতে খেলাধুলার গুরুত্ব অপরিসীম। জয়-পরাজয় প্রতিযোগিতার পথ ধরেই সৃষ্টি হয় এবং প্রতিযোগিতার ফলে খেলার মান উন্নত হয়।

তিনি বলেন, শিক্ষার্থীদের সুস্থ দেহে ও সুস্থ মন-মানসিকতা তৈরির লক্ষ্যে প্রতি বছরই বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন হয়ে থাকে।

বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং চাঁদপুরের উন্নয়নের নয়ন মনি আমাদের প্রিয় নেত্রী শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনিএমপি তারা

নিজেও একজন ক্রীড়ামোদী। দেশ আজ সকল ক্ষেত্রে এগিয়ে যাচ্ছে। এই এগিয়ে যাওয়ার কারণে আজকে আমরা ডিজিটাল বাংলাদেশ থেকে স্মার্ট বাংলাদেশের স্বপ্ন দেখছি। সেই স্বপ্ন পূরণ করতে আমাদের শিক্ষার্থীরা শিক্ষায়, ক্রীড়ায়, সংস্কৃতিতে আলোকিত মানবিক মানুষ হয়ে উঠবে,এটাই আমাদের প্রত্যাশা।

 

সম্পর্কিত খবর