আজ প্রফেসর ডাঃ আবদুল গফুরের ৯ম মৃত্যুবার্ষিকী

চাঁদপুর খবর রিপোর্ট : চাঁদপুর সদর উপজেলার ঐতিহ্যবাহী শাহতলী কামিল মাদরাসার সাবেক বাংলা প্রফেসর ও এলাকার সর্বস্তরের মানুষের প্রাণের আধার ডাঃ প্রফেসর আবদুল গফুর। আজ ৯ই জানুয়ারি প্রফেসর আবদুল গফুরের নবম মৃত্যুবার্ষিকী।

২০১৪ সালের জানুয়ারি মাসের আজকের এদিনে (৯ জানুয়ারি) ভোর ৫টায় সকল’কে কাঁদিয়ে আল্লাহর ডাকে সাড়া দিয়ে নশ্বর এই পৃথিবী থেকে চিরতরে বিদায় নিয়ে পাড়ি জমান অবিনশ্বর জীবনে। স্যারের এই বিদায়ে শাহতলী কামিল মাদরাসা কেবলমাত্র একজন স্যারকেই হারাইনি, হারিয়েছে স্যারের আবেগবহ লেকচার, ক্লাস, কথা, চাল-চলন, মাদরাসা-মসজিদ ও এলাকার যেকোন কাজের নিরলস নিবেদিতপ্রাণ।

উনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগ থেকে অনার্স এবং মাস্টার্স কৃতিত্বের সাথে শেষ করে চাঁদপুরের ঐতিহ্যবাহী শাহতলী কামিল মাদরাসায় বাংলা বিষয়ে অধ্যাপনা শুরু করেন।

উনার জন্মভূমি টাংগাইল জোলার নাগরপুর উপজেলার দপ্তিয়র ইউনিয়নের কান্দপাচুরিয়া গ্রামে। টাংগাইল জেলার বাসিন্দা হয়েও উনি উনার জীবনপ্রবাহের শেষ প্রায় ৩০টি বছর কাটিয়ে দিয়েছেন শাহতলীর মাটি ও মানুষের হৃদয়ের মনিটরে। এবং হৃদয়ের সেই আন্তরিক টানেই হয়তবা মৃত্যুর পরবর্তী অনন্তকালের জন্য চাঁদপুরের শাহতলীতেই তিনি চিরনিদ্রায় শায়িত হয়েছেন।

প্রিয় স্যারের মৃত্যুবার্ষিকী উপলক্ষে শাহতলী কামিল মাদরাসা, উনার রেখে যাওয়া পরিবারবর্গ ও এলাকার সামাজিক সংগঠন গুলো দোয়া অনুষ্ঠান সহ নানা কর্মসূচীর আয়োজন করেছে।

প্রফেসর ডাঃ আবদুল গফুর এর ৯ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এক শোকবার্তায় শাহতলী কামিল মাদরাসার গভর্নিং বডি, শিক্ষক, শিক্ষার্থী, শুভাকাঙ্ক্ষী ও এলাকাবাসীর পক্ষ থেকে মাদরাসার সহ সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী প্রফেসর আবদুল গফুর এর রেখে যাওয়া শোকাহত পরিবারবর্গের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেন এবং উনার সর্বোত্তম জান্নাত কামনা’সহ পরিবারবর্গের ভবিষ্যৎ সাফল্য কামনা করেন।

সম্পর্কিত খবর