ফরিদগঞ্জে প্রশিক্ষিতদের মাঝে কর্মসংস্থান ব্যাংকের চেক বিতরণ

এসএম ইকবাল /মামুন হোসাইন : ফরিদগঞ্জে প্রশিক্ষিত যুব নারী-পুরুষদের মাঝে কর্মসংস্থান ব্যাংকের চেক বিতরণ করা হয়েছে।

শুক্রবার (৬ জানুয়ারী) সকালে উপজেলা পরিষদের সভা কক্ষে আয়োজিত চেক বিতরণী অনুষ্ঠানে একুশ লক্ষ টাকার চেক বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, গণপ্রজতন্ত্রী বাংলাদেশ সরকারের সাবেক সিনিয়র সচিব ও কর্মসংস্থান ব্যাংকের চেয়ারম্যান মো. নুরুল আমিন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক শিরীন আখতার, ফরিদগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও ) তাসলিমুন নেছা, ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক মেহের সুলতানা, হিসেব বিভাগের মহাব্যবস্থাপক গৌতম সাহা, বিভাগীয় উপ-মহাব্যবস্থাপক আব্দুর রহিম।

কর্মসংস্থান ব্যাংকের চাঁদপুর অঞ্চলের ব্যবস্থাপক মো. কবীর হোসাইন’র সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে ব্যাংকের ফরিদগঞ্জ শাখার ব্যবস্থাপক ফখরুল ইসলাম, ফরিদগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আ.ছোবহান লিটন, সাবেক সভাপতি নুরুন্নবী নোমানসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে কর্মসংস্থান ব্যাংকের চেয়ারম্যান ও সাবেক সিনিয়র সচিব মো. নূরুল আমিন বলেন, সুযোগ ও সক্ষমতার সমন্বয়ে যুব সমাজকে কাজে লাগিয়ে দেশ ও জাতি এগিয়ে যাবে। অনুদান ও ঋণের মাধ্যমে সুযোগ তৈরি এবং বিভিন্ন প্রশিক্ষণের মাধ্যমে সক্ষমতা বৃদ্ধির মধ্য দিয়ে এই দুইয়ের সমন্বয় করা হচ্ছে। যুব উন্নয়নে কর্মসংস্থান ব্যাংকের ‘বঙ্গবন্ধু যুব ঋণথ কার্যকর ভূমিকা রাখছে বলেও উল্লেখ করেন তিনি।

তিনি আরো বলেন, প্রতিটি ক্ষেত্রে তৃণমূল পর্যায় পর্যন্ত বিভিন্ন ধরনের প্রশিক্ষণ, তথ্য-প্রযুক্তিনির্ভর শিক্ষা, জামানতবিহীন ঋণ ও প্রণোদনার মাধ্যমে নারীদের সামনে এগিয়ে আনাসহ দক্ষ মানবসম্পদ তৈরিতে সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

সম্পর্কিত খবর