আ’লীগ সরকার সকল মানুষের জীবনমান উন্নয়নে কাজ করছে

গাজী মোঃ ইমাম হাসানঃ বাংলাদেশ আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন আওয়ামীলীগ সরকার দেশের সকল মানুষের জীবনমান উন্নয়নে কাজ করছে।বিভিন্ন প্রকল্পের আওতায় তৃনমূল পর্যায়ে কাজ করছে বিভিন্ন দপ্তর।

তার অংশ হিসাবে জেলেদের বিকল্প কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যেই তাদের মাঝে বকনা বাছুর বিতরণ করা হচ্ছে।শেখ হাসিনা সরকার দেশের সকল শ্রেনী পেশার মানুষের অর্থনৈতিক ও সামাজিক উন্নয়ন নিয়ে ভাবেন,কার্যকর পদক্ষেপ গ্রহন করেন।তাই বাড়তি আয়ের উৎস তৈরির জন্যই জেলেদের মাঝে বকনা বাছুর বিতরণ করা হচ্ছে।

বকনা বাছুর বিতরণ অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী বলেন এবার শিক্ষার্থীরা যে বইগুলো পেয়েছে তার কাগজের মান খুবই ভালো শুধু ব্রাইটনেস কম। তাছাড়া ব্রাইটনেস বেশি হলে সেগুলো শিক্ষার্থীদের চোখেও সমস্যা করে। করোনাসহ নানা কারনে বিদেশ থেকে কাগজ আনার সুযোগ না থাকায় আমাদের যেই ২য় পাল্প ছিলো সেগুলো দিয়েই এবার কাগজ তৈরি করে বই বের করতে হয়েছে।

শিক্ষামন্ত্রী বলেন, এখন যেহেতু একটা বই এক বছরই পড়া হয় তাই এই বই পড়তে গিয়ে শিক্ষার্থীদের অসুবিধা হওয়ার সুযোগ নেই। আমরা ১ তারিখে বই বিতরণকে গুরুত্ব দিয়েছি। যারা কিছু বই পায়নি তারা আগামী ২ সপ্তাহের মধ্যেই সব বই হাতে পেয়ে যাবে। এসময় মেট্রোরেলের ভাড়া কম হওয়ায় শিক্ষার্থীদের থেকে এখনি ভাড়া কম নেয়ার পরিকল্পনা হয়নি বলেও মন্ত্রী জানিয়েছেন।

বুধবার সকালে ইলিশ সম্পদ উন্নয়ন প্রকল্পের আওতায় জেলেদের মাঝে ২০ টি গরুর বকনা বাছুর বিতরণ করেন ।

এসময় চাঁদপুর সদর ইউএনও সানজিদা শাহনাজ, উপজেলা চেয়ারম্যান নাজিম দেওয়ান, জেলা মৎস্য কর্মকর্তা গোলাম মেহেদী হাসানসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

সম্পর্কিত খবর