চাঁদপুরে ছাএলীগের ৭৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

সাইদ হোসেন অপু চৌধুরী : গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষামন্ত্রী, চাঁদপুর -৩ আসনের সাংসদ ও বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডাঃ দীপুমনি এমপি বলেছেন, ছাএলীগ শুধু একটি ছাএ সংগঠন নয়, এই ছাএলীগ হলো বাংলাদেশের একটি ইতিহাস।

তাই বাংলাদেশের ইতিহাসের সাথে ছাত্রলীগ অঙ্গাঅঙ্গিভাবে জড়িত। সেই সংগঠনের আমি ও একজন কর্মী হিসেবে গর্ববোধ করছি।

শিক্ষামন্ত্রী, ডাঃ দীপুমনি এমপি গতকাল বুধবার (০৪ জানুয়ারি) বিকালে চাঁদপুর সরকারি কলেজ মাঠে ছাত্রলীগের ৭৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে চাঁদপুর জেলা ছাএলীগের সভাপতি জহির উদ্দিন মিয়াজীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনের পরিচালনায় আয়োজিত আনন্দ শোভাযাত্রা পূর্ব সমাবেশে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপর্যুক্ত কথাগুলো বলেন।

শিক্ষামন্ত্রী ডাঃ দীপুমনি এমপি আরো বলেন, আমি বাংলাদেশ ছাত্রলীগের সাবেক একজন কর্মী হিসেবে এবং ছাএলীগের প্রতিষ্ঠাতা অন্যতম সদস্য ও বাংলাদেশ ছাত্রলীগের প্রথম কাউন্সিলে নির্বাচিত সাধারণ সম্পাদক ভাষাবীর এমএ ওয়াদুদের কন্যা হিসেবে বাংলাদেশ ছাত্রলীগকে নিয়ে গর্বিত। আমাদের ভাষা ও স্বাধীনতা সংগ্রামের ইতিহাসের সঙ্গে ও আমাদের গণতন্ত্র প্রতিষ্ঠার সংগ্রামের সঙ্গে বাংলাদেশ ছাত্রলীগ ওতপ্রোতভাবে জড়িত। দেশের ভাষা আন্দোলন থেকে শুরু, স্বাধীনতা সংগ্রাম এবং স্বাধীন দেশের সকল গনতান্ত্রিক আন্দোলন সংগ্রামের নেতৃত্ব দিয়েছে ছাএলীগ। অতএব ছাএলীগ মানে আর্দশের সংগঠন এটাই হোক আমাদের আজকের শপথ।

এসময় উপস্থিত ছিলেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটোয়ারী, শিক্ষা ও মানব সম্পদ সম্পাদক ও পৌর মেয়র অ্যাড. জিল্লুর রহমান জুয়েল, চাঁদপুর জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক মাসুদ আলম মিল্টন, উপদপ্তর সম্পাদক অ্যাড. রণজিৎ রায় চৌধুরী, ছাত্রলীগের সাবেক সভাপতি ও ফরিদগঞ্জ উপজেলা চেয়ারম্যান অ্যাড, জাহিদুল ইসলাম রোমান, জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক মোহাম্মদ আলী মাঝি, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি অ্যাড. হেলাল হোসেন জেলা ছাএলীগের সাবেক সভাপতি শেখ মোঃ মোতালেব, সদর উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এ বি এম রেদওয়ান, পৌর ছাত্রলীগের সভাপতি সোহেল রানা সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম রবিন পাটোয়ারী সহ ছাত্রলীগের সাবেক ও বর্তমান নেতৃবৃন্দ।

সমাবেশ শেষে প্রাক্তন ও বর্তমান ছাত্রলীগ নেতাকর্মীদের নিয়ে বিশাল একটি শোভাযাত্রা চাঁদপুর শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

এর আগে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন,পায়রা ও বেলুন উড়িয়ে এবং কেক কেটে ও ৭৫ জন মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ করার মধ্য দিয়ে বাংলাদেশ ছাত্রলীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী চাঁদপুরে উদযাপিত হয়েছে।

সম্পর্কিত খবর