শাহতলীতে আক্তারের আটকের ঘটনা তদন্তে ওসি আব্দুর রশিদ

চাঁদপুর খবর রিপোর্ট : মাদক পাওয়ার দাবি করে চাপ দিয়ে অর্থ আদায় শাহতলী’র জনৈক আক্তার গাজীকে আটকের পর ছেড়ে দিয়েছে পুলিশ শিরোনামে দৈনিক চাঁদপুর খবর পত্রিকার গত ২৬ডিসেম্বর প্রকাশিত সংবাদটি চাঁদপুর জেলা পুলিশের দৃষ্টিগোচর হয়েছে।

উক্ত সংবাদের পরিপ্রেক্ষিতে চাঁদপুর জেলা পুলিশের নির্দেশে গতকাল ১জানুয়ারী (রবিবার) বিকালে জনৈক আক্তার গাজীকে আটকের পর ছেড়ে দিয়েছে পুলিশ শিরোনামের ঘটনাটি সরজমিনে শাহমাহমুদপুর ইউনিয়নে শাহতলী গ্রামে তদন্তের যান খোদ মানবিক ও দক্ষ চাঁদপুর মডেল থানার ওসি মুহাম্মদ আব্দুর রশিদ।

এ বিষয়ে ভুক্তভোগী জনৈক আক্তার গাজী ওসির কাছে ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, গত ২৪ ডিসেম্বর মৈশাদীর শেখ বাড়ির পুলিশের সোর্স খ্যাত মাদক ব্যবসায়ী শাহাদাত শেখ সহ চাঁদপুর সদর মডেল থানার এক এসআই আমার কাছে মাদক আছে বলে আমার কাছ থেকে ২৫হাজার টাকা নিয়েছে। আমি টাকা দিতে অপারগতা প্রকাশ করলে আমাকে গুলি করে মেরে ফেলবে বলে হুমকি দেয় পুলিশের এসআই। তাই আমি ভয়ে টাকা দিয়ে দেই।

এ বিষয়ে স্থানীয় এলাকাবাসী চাঁদপুর সদর মডেল থানার ওসি মুহাম্মদ আব্দুর রশিদের কাছে ঘটনার সত্যতায় স্বাক্ষ্য দিয়েছেন। তারা বলেন, চাঁদপুর মডেল থানার এক সোর্স শাহাদাত শেখ ও এসআই এর যোগশাজসে নিরীহ মানুষকে মাদক আছে বলে আটক করে অর্থ আদায় করে ছেড়ে দেয়।

এ ব্যাপারে গতকাল ১ লা জানুয়ারী চাঁদপুর সদর মডেল থানার মানবিক ও দক্ষ ওসি মুহাম্মদ আব্দুর রশিদ দৈনিক চাঁদপুর খবরকে জানান, ঘটনাটি দৈনিক চাঁদপুর খবর পত্রিকায় প্রকাশিত হয়েছে । পত্রিকার রিপোর্টের পরিপেক্ষিতে শাহতলীতে এই ঘটনায় তদন্তে এসেছি । স্থানীয় লোকজন ও স্বাক্ষী প্রমান নিচ্ছি । তদন্ত রিপোর্ট জেলা পুলিশের নিকট দাখিল কতরবো । দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নিবো ।

এলাকাবাসী সংশ্লিষ্ট এসআই ও সোর্স শাহাদাত শেখের এর বিচার দাবী করেন চাঁদপুর পুলিশ সুপারের নিকট ।
উল্লেখ্য, চাঁদপুর সদর উপজেলার ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের ৪নং ওয়ার্ডের শাহতলী গ্রাম থেকে জনৈক আক্তার গাজী (৪০), পিতা-জয়নাল গাজী নামের এক ব্যক্তিকে মাদক আছে বলে এক সোর্সের মাধ্যমে অভিযান করে আটক করে পুলিশ। যদিও ওই সময় আটককৃত এর কাছে কোন মাদক পাওয়া যায়নি। তারপরও আটককৃত জনৈক আক্তার গাজীর নিকট থেকে ২৫হাজার টাকা রেখে ছেড়ে দিয়েছে চাঁদপুর মডেল থানার এক এসআই। গত ২ শে ডিসেম্বর রাতে এ ঘটনা ঘটে।

সম্পর্কিত খবর