চাঁদপুর হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয়ে পুস্তক উৎসব পালিত

ইব্রাহিম খান : চাঁদপুর হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয়ে পুস্তক উৎসব পালিত হয়েছে।

রোববার সকাল ১১ টায় বিদ্যালয় মাঠে পুস্তক উৎসব উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর জেলা প্রশাসক কামরুল হাসান। তিনি বলেন, আগে আমাদের অনেকেরই নতুন বই কিনার সামর্থ ছিল না। আর বর্তমান সরকার বিনামূল্যে বছরের প্রথম দিন শিক্ষার্থীদের হাতে বই তুলে দিয়েছে।

চাঁদপুরে ২ লক্ষ ৫৭ হাজার শিক্ষার্থীর হাতে ৪০ লক্ষ বই প্রদান করা হয়েছে। বছরের প্রথম দিন বই দেওয়ার উদ্দেশ্য হচ্ছে তোমরা ভালভাবে পড়াশোনা করবে। এই প্রতিষ্ঠানে পড়ালেখার জন্য তদবির আর প্রতিযোগিতা থাকে। আবার অনেক শিক্ষার্থী ফেলও করে থাকে। ভালো প্রতিষ্ঠানের ফলাফল যেন সবসময় ভালো হয়, এই প্রত্যাশা করি।

হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ কামরুজ্জামান মজুমদারের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) মুহাম্মদ জাহাঙ্গীর আলম।
স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক (প্রভাতী শাখা) সুলতানা ফেরদৌস আরা।

বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক আব্দুল আজিজের পরিচালনায় অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোছাম্মৎ রাশেদা আক্তার, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহনাজ, বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক (দিবা শাখা) মমিনুল হক সর্দার, সিনিয়র শিক্ষক মনজিল হোসেন, আব্দুল মান্নান, ওয়াসিম উদ্দিন, আব্দুল লতিফ মিয়াজী ও আব্দুল আতিক মিয়াজীসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

সম্পর্কিত খবর