বাংলাদেশ স্কাউটস চাঁদপুর জেলা শাখার আয়োজনে ডে ক্যাম্প অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার : বাংলাদেশ স্কাউটস চাঁদপুর জেলা শাখার আয়োজনে ডে ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। গতকাল ১১ নভেম্বর শনিবার সকাল থেকে দিনভর চাঁদপুর সরকারি কলেজ মাঠে ডে ক্যাম্পের কার্যক্রম চলে। চাঁদপুর জেলার প্রতিটি উপজেলা থেকে প্রায় ৪০ টি টিম অংশ গ্রহন করে।

জেলা স্কাউটস কমিশনার সামছুল আমিনের সভাপতিত্বে ও যুগ্ম কমিশনার মাসুদুর রহমানের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এএসএম মুসা।

তিনি বক্তব্যে বলেন, স্কাউটস হচ্ছে সেবাধর্মী সংগঠন। তোমরা মায়ের কাছে বেশি বায়না করতে পারবেনা। এ বয়সে খেলাধুলা করতে বেশ ভালো লাগবে । আমরা খেলাধুলা করব, তবে অতিরিক্ত খেলাধুলা করা যাবে না।

সকালে হাতমুখ ধুয়ে স্কুলে চলে যাব। বিকেলে স্কুল থেকে এসে হাত মুখ ধুয়ে তারপর আমরা খেলাধুলা করব। আমরা ছোট বয়সে মোবাইল ব্যবহার করব না মোবাইল চোখের ক্ষতি করে। মোবাইল হ্যালো বড়দের জিনিস বড়রা একটি ব্যবহার করবে হবে তখন তোমরা মোবাইল ব্যবহার করবে। বর্তমান বয়সে তোমাদের মোবাইল ব্যবহার করার কোন প্রয়োজন নেই। বড় হবে সামনে যেসব বড়রা রয়েছে তারা কিন্তু এখন সফল হয়েছে লেখাপড়া করেছি। তোমরাও তেমনি লেখাপড়া করে বড় হবে তারপর তোমরা নিজেদের জীবনে নিজেরা সফল হবে। বেশ বেজ বেঞ্চ হচ্ছে পড়াশোনা করা।তোমাদের এখনই যে স্বপ্ন আছে বড় হয়ে তোমরা সেই স্বপ্ন পূরণ করবে।

তোমার বাবার ব্যবসা চালাতে হলে তোমাকে ভালোভাবে পড়ালেখা করতে হবে। এখন তোমাদের দায়িত্ব হচ্ছে অভিভাবকদের কথা মেনে চলা শিক্ষকদের কথা মেনে চলা। প্রতিদিন তোমরা ভালো কাজ করার চেষ্টা করবে।

খেলাধুলা করলে হার-জিত থাকবে আজকে জিততে পারেনি আগামীকাল জিতবে। আমরা খেলাধুলা করি আনন্দের জন্য সেই আনন্দকে ঝগড়ায় রূপ দিবে না। তোমরা নিজেদেরকে সবসময় সুস্থ রাখবে। ভালো কাজ করার জন্য তোমরা নিজেদেরকে প্রস্তুত করবে। আজকে তোমাদেরকে বাবা- মা – শিক্ষক এই শিক্ষাদান দিচ্ছি। তোমরা বড় হয়ে একদিন বাবা-মা ও শিক্ষকদের সেবা করবে। তোমরা নিয়মিত বিদ্যালয়ে আসবে এবং পড়ালেখা করবে। কাপ হচ্ছে অন্যের সেবা করা। তোমরা যারা কাপ তোমরা কিন্তু নিজের জন্য করো না অন্যের জন্যই কর।

উপস্থিত ছিলেন বাংলাদেশ স্কাউট এর পরিচালক (উন্নয়ন) সাইফুল ইসলাম তালুকদার, কাব সম্প্রসারন প্রকল্পের পরিচালক মোঃ রুহুল আমীন, সহকারি পরিচালক ফিরোজ আহমেদ, ডি আরসি প্রোগ্রাম কবির আহমেদ ।

চাঁদপুর জেলা স্কাউটসের যুগ্ম সম্পাদক মাসুদ হোসেন খান এ.এল.টি এর পরিচালনায় অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন চাঁদপুর সদর উপজেলা স্কাউটস কমিশনার মোঃ শাহজাহান সিদ্দিকী, বেলায়েত হোসেন, এ.এল.টি জেলা কাব লিডার মোসা: তহমিনা আক্তার, এ.এল.টি জেলা স্কাউটস লিডার ডাঃ মেহেদী মাসুদ।

তাছাড়া বিভিন্ন ইউনিটের কর্মকর্তারা ডে ক্যাম্পে উপস্থিত থেকে অনুষ্ঠানটি প্রানবন্ত করে তুলেন।

একই রকম খবর