চাঁদপুরে জশনে জলুছে ঈদ-এ- মিলাদুন্নবী (সাঃ) আনন্দ মিছিল

প্রিয় নবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম-এর জন্মদিন ১২ রবিউল আউয়াল উপলক্ষে ২৭ সেপ্টেম্বর বুধবার চাঁদপুরে আহলে সুন্নাত ওয়াল জামা’আত ও ঈদ-এ-মিলাদুন্নবী (সাঃ) উদ্যাপন কমিটির আয়োজনে আনন্দ মিছিল অনুষ্ঠিত হয়।

সারাবিশ্বের মুসলমানদের কাছে ঈদে মিলাদুন্নবী (সাঃ) একটি বিশেষ মর্যাদার দিন। এ উপলক্ষে চাঁদপুরের বিভিন্ন উপজেলা ও ইউনিয়ন থেকে জশনে জুলুস অংশ নেন।

প্রিয় নবীর আগমনী বার্তা নিয়ে বিভিন্ন স্লোগানে মুখরিত ছিল চাঁদপুর শহর। কেন্দ্রীয় শহীদ মিনার থেকে আনন্দ মিছিল শুরু হয় শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পুনরায় শহীদ মিনারে এসে মিলাদ ও দোয়া মোনাজাতের মাধ্যমে শেষ হয়।

চাঁদপুর কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে বক্তারা বলেন, আহলে সুন্নাত ওয়াল জামা’আত কোরআন-হাদিসের বাইরে কোন কথা বলে না। আমাদের নবী আমাদের জন্যে রহমত। আল্লাহর নির্দেশ পালন করা আমাদের জন্য ফরজ।

এ জন্য আল্লাহর রহমত নবীকে পেয়ে আমরা খুশি উদ্যাপন করি। আমাদের দেশে বিভিন্ন ব্যক্তি প্রতিষ্ঠানের জন্মদিন পালন করা হয়। যারা নবীর জন্মদিন পালনে বিবুদ্ধে করে তারা ইসলামের বেইমান। জসনে জুলুশে মানে আনন্দযাত্রা। রাসূলে পাকের শুভাগমন উপলক্ষে করে আল্লাহর নির্দেশে খুশি উদ্যাপন করি। সকল ইবাদতের শ্রেষ্ঠ ইবাদত নবীর আগমনে খুশি উদ্যাপন করা। বক্তারা আরো বলেন, পৃথিবীতে অন্য কোন ধর্মের প্রতিষ্ঠাতা মানবতার শিক্ষা দেননি। আমাদের নবীজী মানবতার শিক্ষা দিয়েছেন। যারা অন্য ধর্মের মানুষের উপর আঘাত করবে তাদের কেয়ামতের দিন নবীজি সুপারিশ করবেন না। সকল ধর্মের মানুষ স্বাধীনভাবে বসবাস করবে, তাদের ধর্মী তারা পালন করবে। অন্য কোন ধর্মের মানুষের হৃদয়ে আঘত করার অধিকার ইসলাম কাউকে দেয়নি।

সমাবেশে বক্তব্য রাখেন গাউছিয়া বোরহানিয়া দরবার শরীফের পীর সাহেব আল্লামা হাফেজ মোঃ রফিকুল ইসলাম, সাদ্রা দরবার শরীফের পীর সাহেব অধ্যক্ষ মোঃ জাকারিয়া চৌধুরী আল মাদানী, চাঁদপুর আহলে সুন্নাত ওয়াল জামা’আতের সহ-সভাপতি অধ্যক্ষ আনম মহিবুল্লাহ, সাধারণ সম্পাদক অধ্যক্ষ মাওঃ আবু জাফর মোহাম্মদ মাইনুদ্দিন, সংগঠনের সাংগঠনিক সম্পাদক মোঃ হুমায়ুন কবির, বাগাদী দরবার শরীফের পীরজাদা আল্লামা মাহফুজ উল্লাহ ইউসুফী, শাহ্ মাহমুদ বাগদাদী (রহঃ)-এর মাজার শরীফের প্রতিনিধি মাওঃ খন্দকার মোঃ সাইফুল ইসলাম বাগদাদী, সংগঠনের সদর উপজেলা সভাপতি মাওঃ মোঃ মিজানুর রহমান চাঁদপুরী, নিজ গাছতলা দরবার শরীফের পীর সাহেব হাফেজ খাজা ফরিদ আহমদ প্রমুখ।

জেলা ঈদ-এ-মিলাদুন্নবী (সাঃ) উদ্যাপন পরিষদের আহ্বায়ক ও চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি এএইচএম আহসান উল্লাহর সভাপতিত্বে ও জেলা ইসলামী ফ্রন্টের সাংগঠনিক সম্পাদক মাওঃ মোঃ আবদুর রহিমের সঞ্চালনায় মিলাদ-কিয়াম পরিচালনা করেন মাওঃ মোঃ হাসানুজ্জামান ও হাফেজ জাকির হোসেন।

উপস্থিত ছিলেন জেলা আহলে সুন্নাত ওয়াল জামা’আতের সভাপতি অধ্যক্ষ মোঃ জসিম উদ্দিন, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি গিয়াসউদ্দিন মিলন, জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাহফুজুর রহমান টুটুল, চাঁদপুর সদর উপজেলা ইসলামী ফ্রন্টের সভাপতি মাওঃ আব্দুল হান্নান নিজামী ও সাধারণ সম্পাদক মাওঃ নোমান আহমদ, জেলা ইসলামী যুবসেনার সভাপতি অধ্যাপক ফজলুল রশিদ সোহেল ও সাধারণ সম্পাদক মোঃ নবাব খানসহ বিভিন্ন মসজিদের ইমাম, মাদ্রাসার শিক্ষকসহ সুন্নী জনতা ও চাঁদপুর শহরবাসী।

একই রকম খবর